সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

ইভিএম নিয়ে মমতার গুরুতর অভিযোগ

আপডেট : ০২ মে ২০২৪, ০৫:২৫ পিএম

ভারতের লোকসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে গুরুতর অভিযোগ তুলেছেন তৃণমূল কংগ্রেসের প্রধান এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে ভারতীয় নির্বাচন কমিশনকে নিরপেক্ষ আচরণ করার আহবানও জানিয়েছেন তিনি।

বুধবার ফারাক্কা ও মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের এক জনসভায় মমতা বলেন, ১৯ লাখ ইভিএম মেশিন পাওয়া যাচ্ছে না। ভারতের জনগণ কমিশনকে নিরপেক্ষ হিসেবে দেখতে চায় বলে জানান তিনি। মুখ্যমন্ত্রী মমত বলেন,ইভিএম নিয়ে সন্দেহ রয়েছে, মানুষের সন্দেহ দূর করুন।

দুদফায় ভোটগ্রহণে কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ করে মমতা আরো বলেন, প্রথম দফা ও দ্বিতীয় দফার নির্বাচন শেষে কমিশনের সূত্র ধরে সব মিডিয়া জানিয়েছে কোথায় কত শতাংশ ভোট পড়েছে। এর মাধ্যমে নির্বাচন কমিশন বিজেপির ভোট শতাংশ বাড়িয়ে দিয়েছে বলে জানান তিনি।

মমতার দাবি, ইভিএম মেশিন পাল্টে দিচ্ছে বিজেপি। দেশের সব বিরোধী দলের উদ্দেশে তাঁর অনুরোধ করে বলেন, ইভিএম মেশিনের হিসাব রাখতে হবে। দেশে ১৯ লক্ষ ইভিএমের খোঁজ নেই। সেগুলো বিজেপি এখন কাজে লাগাচ্ছে। বিজেপি বাংলায় ২৬ হাজার মানুষের চাকরি খেয়েছে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

বুধবার দুপুরে ফরাক্কা ও মালদা দক্ষিণে নির্বাচনী জনসভা করতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সভার শুরু করার সঙ্গে সঙ্গেই নির্বাচন কমিশনকে আক্রমণ করের তিনি। এমনকী রাতের অন্ধকারে গণনা কেন্দ্রে ঢোকা, মেশিন বদল করাসহ একাধিক অভিযোগ তুলে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে কোনও কোনও জায়গায় হঠাৎ করে ভোটের শতাংশ বেড়ে গিয়েছে। দলীয় প্রার্থীর সমর্থনে ফরাক্কার নির্বাচনী সভা থেকে এমনই গুরুতর অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা। এমনকী নির্বাচন কমিশনের কাছে আসল তথ্য প্রকাশ করার দাবিও জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

 

এআরএস
ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল- তৃণমূল দুর্দান্ত ফল করার পরও কংগ্রেসে ফিরে যেতে চাইছেন, দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।
ভারতের পশ্চিমবঙ্গে আলোচিত রেশন দুর্নীতির মামলায় অবশেষে দেশটির কেন্দ্রীয় দুর্নীতিবিরোধী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জেরার মুখোমুখি হয়েছেন জনপ্রিয় টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।
দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন হয়নি। বুধবার তার বিচার বিভাগীয় হেফাজত ৩ জুলাই পর্যন্ত বাড়িয়েছে দিল্লি আদালত। মামলার পরবর্তী শুনানি হবে সেদিন। 
ভারতের রাজধানী দিল্লিতে তাপদাহ ভয়ঙ্কর আকার ধারণ করেছে। রাজ্যটির চিকিৎসকরা এরইমধ্যে সতর্কতা জারি করে বলেছেন, চলমান তাপদাহ হিটস্ট্রোকে মৃত্যু সংখ্যা বাড়তে পারে। তীব্র তাপপ্রবাহের কারণে গত দুই দিনে...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত