সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

অভিভাবকদের জটলায় ঢাবি ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি গায়েব

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৮:২৩ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও স্বাস্থ্যবিধিকে তোয়াক্কা করেছেন অভিভাবকরা। আগের দিন উপাচার্যের অনুরোধকে একদমই আমলে দেননি তারা। 

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে খ-ইউনিটের ভর্তি পরীক্ষা শুরুর আগে ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রের বাইরে দেখা গেছে রীতিমতো বড় জটলা। পরীক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে গোট এলাকা। যেখানে পা ফেলারই জো নেই, সেখানে কেউ মানছে না স্বাস্থ্যবিধি।

করোনা প্রতিরোধে জাতীয় নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে তিন ফুট নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। অথচ গাদাগাদি করে কেন্দ্রের ভেতরে যেতে দেখা গেছে পরীক্ষার্থীদের। 

আর কেন্দ্রের বাইরে ছিলেন অভিভাবকেরাও। দূরত্ব মানার কোনো বালাই ছিলো না তাদের মধ্যে। অনেকের মুখে দেখা যায়নি মাস্ক। বিভিন্ন স্থানে বসে আড্ডায় মেতেছেন তারা।

ভর্তি পরীক্ষা দিতে ছেলের সঙ্গে আসা এক বাবা জানালেন, করোনার প্রকোপ আগের মতো না থাকলেও প্রশাসনের উচিৎ ছিলো এনিয়ে শক্ত অবস্থানে থাকা।

তিনি জানান, অভিভাবকরা কেউ কোনো নিয়ম-কানুন মানছেন না। যা খুবই হতাশাজনক। এতে যারা মানছেন তারাও ঝুঁকিতে পড়ে যাচ্ছেন। 

এনিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, স্বাস্থ্যবিধির ক্ষেত্রে নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। এক্ষেত্রে সবাইকে সচেতন হওয়া দরকার।

আগের দিন এনিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, তাদের পক্ষে অভিভাবকদের বাধ্য করা সম্ভব নয়।

একাত্তর/এআর

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
সূর্য যেন মাথার উপর জ্বলছে। পথেঘাটে বের হওয়া মানুষের মনে এখন এমন কথাই ধ্বনিত হচ্ছে। বৈশাখি এই গরমে অস্বস্তিতে নাজেহাল দেশের মানুষ।
সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ দুবাইয়ের হামরিয়া বন্দরের নোঙর করেছে। রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে জাহাজটি দুবাইয়ে নোঙর করে।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত