সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বাহরাইন যেতে আর বাধা রইলো না বাংলাদেশিদের

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ১১:৫৩ এএম

করোনা মহামারীর কারণে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে প্রবেশে বাংলাদেশিদের জন্য যে নিষেধাজ্ঞা ছিলো তা তুলে নিচ্ছে দেশটি। আগামী রোববার (১০ অক্টোবর) থেকে দেশটিতে যেতে পারবেন বাংলাদেশিরা।

শুক্রবার (৮ অক্টোবর) ভোর ৪টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার (৭ অক্টোবর) তাদের ওয়েবসাইটে জানায়, করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় টাস্কফোর্সের সুপারিশক্রমে বাহরাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ লাল তালিকাভুক্ত (রেড লিস্ট) দেশগুলোর বিষয়ে আগের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। দেশটির লাল তালিকা থেকে ১১টি দেশকে সরানো হয়েছে। এই ১১টি দেশের মধ্যে বাংলাদেশও রয়েছে। 

আরও পড়ুন: কলাবাগান মাঠে পূজার অনুমতি দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

অন্যদিকে, নতুন লাল তালিকাভুক্ত করা হয়েছে রোমানিয়াকে। আগামী রোববার থেকে নতুন সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশ ছাড়াও লাল তালিকা থেকে বাদ পড়া দেশগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, উগান্ডা, মোজাম্বিক, জিম্বাবুয়ে, মালাউই, ইন্দোনেশিয়া, মিয়ানমার, জর্জিয়া ও ইকুয়েডর। 


একাত্তর/আরবিএস  

মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফর করেন জার্মানিতে। গত ফেব্রুয়ারিতে তিনি দেশটিতে অনুষ্ঠিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেন। তবে সেটি দ্বিপাক্ষিক সফর ছিল না, বহুপাক্ষিক...
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
দেশের বাজারে স্বর্ণের দাম আরও কিছুটা কমিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত