সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

এবার সার্চ কমিটি, পরেরবার আইন করে নির্বাচন কমিশন: আইনমন্ত্রী

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০৩:৪৬ পিএম

নির্বাচন কমিশন গঠনে আইনের প্রয়োজন আছে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগামী ১৫ ফেব্রুয়ারি মধ্যে আইন করে নির্বাচন কমিশন গঠন করা সম্ভব নয়। এবার সার্চ কমিটির নির্বাচন কমিশন গঠন হবে। পরেরবার আইন করা হবে।

রোববার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটি আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আইনমন্ত্রী এ কথা বলেন।

তত্ত্বাবধায় সরকারের প্রসঙ্গ টেনে আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর তত্ত্বাবধায় সরকার নিয়ে তর্কের অবকাশ নেই। 

এদিকে খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ব্যাপারে আইনমন্ত্রী বলেন, এই বিষয়টি সরকারের হাতে নেই। এটি আদালতের এখতিয়ার। 

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন,  সঠিক ইতিহাসের স্বার্থে বঙ্গবন্ধু হত্যায় কমিশন গঠন করা হবে, কোনো প্রতিহিংসার জন্য নয়। 

সাংবাদিকদের অন্যায়ভাবে হয়রানি করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, অন্যায়ভাবে কোনো সাংবাদিককে হয়রানি করা হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। 

আরও পড়ুন: পারমানবিক শক্তির একটি অংশ হলো বাংলাদেশ: প্রধানমন্ত্রী

তিনি আরও বলেন, সাইবার ক্রাইম দমনের জন্য ডিজিটাল সিকিউরিটি আইন করা হয়েছিলো, বাক ও গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করার জন্য নয়। এই সরকার অন্য সরকারের মতো তা করবেও না। 

শেষে, বিচারপতি নিয়োগের নীতিমালা প্রনয়ণে কাজ চলছে বলে জানান আইনমন্ত্রী।


একাত্তর/এসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
সূর্য যেন মাথার উপর জ্বলছে। পথেঘাটে বের হওয়া মানুষের মনে এখন এমন কথাই ধ্বনিত হচ্ছে। বৈশাখি এই গরমে অস্বস্তিতে নাজেহাল দেশের মানুষ।
সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ দুবাইয়ের হামরিয়া বন্দরের নোঙর করেছে। রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে জাহাজটি দুবাইয়ে নোঙর করে।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত