সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

'যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছে সরকার'

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০১:৩০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব সময় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ সরকার। করোনাসহ অন্য কোনো দুর্যোগে মানুষের পাশে দেখা যায়নি বিএনপিকে। বরং তারা রাজনৈতিক কর্মসূচির নামে মানুষের জীবনে দুর্যোগে বয়ে এনেছিলো। 

বুধবার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি বা সিপিপি এর ৫০ বছর পদার্পণ উদযাপনের উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনের সাথে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী। স্বেচ্ছাসেবক সংগঠক ও কয়েকজন স্বেচ্ছাসেবককে আজীবন সম্মাননা দেওয়া দেয়া হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় ও বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগ বাংলাদেশে প্রতিবছরই দেখা দেয়। তাই এসব দুর্যোগের সাথে খাপ খাইয়ে চলতে হবে। মানুষ ও সম্পদের যেন ক্ষতি কম হয় সেজন্য সচেতনতা গড়তে কাজ করছে সরকার। 

আরও পড়ুন: সৌদি আরবে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

তিনি অভিযোগ করেন, বিএনপি সরকার এসব বিষয়ে সব সময়ই উদাসীন ছিলো। তাই '৯১ সালের ঘূর্ণিঝড়ে বহু মানুষ প্রাণ হারিয়েছিলো। 

তিনি বলেন, দল হিসেবেও বিএনপি দেশের মানুষের জন্য দুর্যোগ তৈরি করে। আগুন দিয়ে মানুষ ও সম্পদ ধ্বংস করে। তবে সরকার তাদের বিষয়েও সর্তক আছে বলে জানান তিনি। 

শেখ হাসিনা জানান, পাঁচ কোটি ৬০ লাখ ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। ৮০ ভাগ মানুষকে টিকার আওতায় আনা হবে বলে জানান প্রধানমন্ত্রী।


একাত্তর/এসজে

বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
চলমান তীব্র দাবদাহ পরিস্থিতি সামাল দিতে ঢাকাসহ দেশের প্রতিটি হাসাপাতালকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একই সঙ্গে এই মুহূর্তে দেশের প্রতিটি হাসাপাতালে খুব...
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত