সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

পূজামণ্ডপে সহিংসতায় জড়িতরা দৃষ্টান্তমূলক শাস্তি পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৯:৫৫ এএম

কোনো কারণ ছাড়া পূজামণ্ডপগুলোতে অস্থিরতা হয়নি, এর পেছনে নিশ্চয়ই কোনো কারণ আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেভাবে এগোচ্ছি, তাতে আমরা আশা করছি, খুব শিগগির তাদের (দায়ী) গ্রেপ্তার করতে পারবো। কুমিল্লার ঘটনায় সন্দেহভাজন দু-তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আসলে যারা করেছে, তাদেরও চিহ্নিত করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, শুধু কুমিল্লায় নয়, রামু, নাসিরনগরে এ ধরনের ঘটনা ঘটেছে। সাম্প্রদায়িক উত্তেজনা করে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করাই মূল উদ্দেশ্য ছিল। আমাদের দেশের মানুষ ধর্মভীরু, ধর্মান্ধ নয়। এ রকম পরিস্থিতিতে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে কাদের লাভ হবে- আপনাদের কাছে সেই জিজ্ঞাসা আমার।

তিনি বলেন, কুমিল্লার ঘটনার পর চাঁদপুরের হাজীগঞ্জে চারজন প্রাণ হারিয়েছেন। পুলিশ আহত হয়েছেন। এরপর থেকে আমরা দেখেছি বিভিন্ন জায়গায় ছোট ছোট ঘটনা ঘটেছে, নোয়াখালীতে হয়েছে, ফেনীতে হয়েছে, কক্সবাজারে হয়েছে। নোয়াখালীতেও প্রাণহানি হয়েছে। যারা নিহত হয়েছেন, তাদের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনাদের কাছেও যদি কোনো তথ্য থাকে জানাবেন। আমরা সুনিশ্চিত এটা একটা উদ্দেশ্য প্রণোদিত একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য, সম্প্রীতির দেশ বাংলাদেশ এটাকে বিনষ্ট করার জন্য এ ঘটনা ঘটিয়েছে। এ কাজ যে করেছেন, কারো ইন্ধনে করেছেন।

আরও পড়ুন: ‘বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, ছাত্রলীগের অনেক কাজ’

গত কয়েকদিনে প্রধানমন্ত্রীর ভারতের দিকে ইঙ্গিত করে কিছু বক্তব্য দিয়েছেন। ভারতের কোনো এজেন্সি আমাদের এখানে অস্থিরতা তৈরি করার জন্য সক্রিয় আছে কি না, এ বিষয়ে মন্ত্রী বলেন, এটা মাননীয় প্রধানমন্ত্রী বিশ্লেষণ করে বলেছেন। এখানে আমরা মন্তব্য করা সমীচীন হবে না। আমি যেটুকু বলতে চাই, আমাদের কাছে যেটুকু প্রমাণ রয়েছে, সেগুলোর ভিত্তিতে কথা বলি। মাননীয় প্রধানমন্ত্রীর যেটা বলেছেন, তার কাছে তথ্য রয়েছে। সেই অনুযায়ী তিনি বলেছেন। আমরা কাছে যে পর্যন্ত তথ্য আসে, আমি সেই টুকুই বলে থাকি।



একাত্তর/আরএ

বান্দরবানে সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটের পর সেখানে এখন থমথমে অবস্থা রয়েছে। তাই সেখানকার পরিস্থিতি পরিদর্শনে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও ম্যানেজার অপহরণের ঘটনা আরও বড় কিছু পূর্বাভাস বলে মনে করছে সরকার।
পনের ঘণ্টার মধ্যে বান্দরবানের দুই উপজেলার তিন ব্যাংকে ডাকাতির মধ্য দিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তাদের অবস্থান আবার জানান দিচ্ছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী...
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামতের ফাইল প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।  
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত