সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পীরগঞ্জে হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৯:১৯ পিএম

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের মানুষের ঘর-বাড়িতে আগুন দেওয়ার সঙ্গে জড়িতদের মধ্যে কয়েকজনকে এরই মধ্যে চিহ্নিত করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। 

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরেকটি অনাকাঙ্খিত ঘটনা। যারা হামলা করেছে তারা দুস্কৃতিকারী। পাশের গ্রামেই নিরাপত্তায় পুলিশ ছিলো, তারা পুলিশ যাওয়ার আগেই হামলা চালিয়েছে।

আসাদুজ্জামান জানান, রাতেই সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। সেখানে নিরাপত্তার যত ধরণের ব্যবস্থা আছে সব গ্রহণ করা হয়েছে। হামলাকারিদের কয়েকজনকে চিহ্নিত করা গেছে। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে ধরা হয়েছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক সময়ে দেশে সংঘ্যালঘুদের ওপর হামলাকে অনাকাঙ্খিত উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনা সাজানো। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য এমন করা হয়েছে। সরকারকে বেকায়দায় ফেলার জন্য একটি মহল সারাদেশে এসব ঘটনা ঘটাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন জানিয়ে তিনি বলেন, সবগুলো হামলা এক সূত্রে করা। তবে সেই সব সূত্র বের করতে আমাদের আর একটু সময় দিতে হবে। সেই কাজে আমাদের সবগুলো ইউনিট একসাথে কাজ করছে।



একাত্তর/এআর

দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, নাগরিকদের প্রতি যে কোনো ধরনের বৈষম্য আইনের শাসনের পরিপন্থী। কাজেই কেউ যেন বৈষম্যের শিকার না হন।
আগামী ২০ মে’র পরে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। যা নিম্নচাপে রূপ নেয়ারও আশংকা রয়েছে। মাঝে মাঝে বৃষ্টি হলেও দেশ জুড়ে চলমান  তাপপ্রবাহ পুরোপুরি কমবে না বলে জানান...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত