সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

ভুয়া ভিডিও ছড়ালে কঠোর ব্যবস্থা নেবে র‍্যাব

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ০৮:১২ পিএম

ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য ও কনটেন্ট ছড়িয়ে দেওয়া দোষীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করার চেষ্টায় লিপ্তদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে র‍্যাব সদর দপ্তরের এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আইন ও গণমাধ্যম শাখার পরিচালক আরও বলেন, ‘অতীতের বিভিন্ন সময়ের ভিডিও কনটেন্টগুলো সাম্প্রতিক বিভিন্ন অনাকাঙ্ক্ষিত ঘটনার ভিডিও হিসেবে তারা প্রচার করার চেষ্টা করছে।’

এসময় গুজব ছড়ানোর অভিযোগে কলেজ শিক্ষককে গ্রেপ্তারের বিষয়টিও নিশ্চিত করেন খন্দকার আল মঈন।

আরও পড়ুন: বিশ্বের প্রথম ট্রিলিয়নিয়ার হবেন ইলন মাস্ক!

সাম্প্রদায়িক হামলা সংক্রান্ত অভিযোগে যারা সরাসরি কিংবা গুজব ছড়ানোর বিষয়ে সরাসরি জড়িত তাদের বিরুদ্ধে ইতিমধ্যে ঢাকাসহ কুমিল্লা, ফেনী, নারায়ণগঞ্জ, রংপুর ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার কথাও জানান তিনি।

গতকাল স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্য উল্লেখ করে এসময় র‍্যাবের মুখপাত্র জানান, এই ধরনের গুজব ছড়ানোর সঙ্গে যারাই জড়িত তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এছাড়া গণমাধ্যমের মাধ্যমে দেশবাসীকে আহ্বান জানিয়ে খন্দকার আল মঈন বলেন, ‘আপনারা অবশ্যই যা করবেন জেনে শুনে করবেন। না জেনে না বুঝে আপনারা কোন ধরনের কমেন্ট ফেসবুক বা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করবেন না। কারণ আপনার একটি শেয়ার থেকে হয়তো অনেক মানুষ বিভ্রান্ত হবে এবং অনেক ভুল তথ্য অনেক জায়গায় ছড়িয়ে যাবে।’


একাত্তর/টিএ

বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
চলমান তীব্র দাবদাহ পরিস্থিতি সামাল দিতে ঢাকাসহ দেশের প্রতিটি হাসাপাতালকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একই সঙ্গে এই মুহূর্তে দেশের প্রতিটি হাসাপাতালে খুব...
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত