সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

'সারাদেশে সৃষ্ট সহিংসতা ভবঘুরের কাজ না'

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০১:৩৫ পিএম

দুর্গাপূজায় কুমিল্লার পূজামণ্ডপে কুরআন শরীফ রেখে সারাদেশে সহিংসতা সৃষ্টি করাকে একজন ভবঘুরের কাজ বলতে অস্বীকৃতি জানিয়েছেন হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। এ ঘটনাকে পূর্ব পরিকল্পিত উল্লেখ করে ঘটনার পেছনে জড়িতদের খুঁজে বের করতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের নেতা ও আইনজীবী রানা দাশগুপ্ত।

আরও পড়ুন: কক্সবাজারে আটক সেই ইকবাল, আনা হচ্ছে কুমিল্লায়

তিনি বলেন, এ ভবঘুরে কী করে পবিত্র কুরআন শরিফ চিনল? যদি ভবঘুরে হয়ে থাকে নতুন বই কোত্থেকে আনল? কে দিল? আর হনুমানের গদাটা এমনভাবে সরাল, যাতে হাতের কিছু না হয়, সেখানে আবার পবিত্র কুরআন শরিফটা দিয়ে দিল। 

এটা কোনো ভবঘুরের কাজ হতে পারে না উল্লেখ করে আইনজীবী আরও বলেন, এর পেছনে সক্রিয় চক্রান্তকারী আছে। তাদের বের করে আনার দায়িত্ব এখন রাষ্ট্র ও সরকারকে নিতে হবে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর পূজামন্ডপে কুরআন রাখাকে কেন্দ্র করে কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার শুরু হয়। এরপর কয়েক দিনে চাঁদপুর, চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী ও রংপুরসহ কয়েকটি জেলায় হিন্দুদের বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠান ও উপাসনালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে।

পরে সিসিটিভি ফুটেজ দেখে বুধবার কুমিল্লার সেই পূজামণ্ডপে কুরআন রাখা যুবককে চিহ্নিত করে পুলিশ। গতকাল রাত ১০টায় কক্সবাজার আটক করা হয় তাকে।


একাত্তর/টিএ

জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশের শিশুরা ‘অতি উচ্চ ঝুঁকিতে’ রয়েছে উল্লেখ করে তাদের নিয়ে বাড়তি সতর্কতার তাগিদ দিয়েছে জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ।
থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের দ্বিপক্ষীয় সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে রাজকীয় কায়দায় বরণ করে থাই সরকার। শেখ হাসিনার এই সফরের মধ্য...
থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নতুন তিন বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। তিনি কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন।
গত ২০০ দিনেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গোটা গাজা উপত্যকাজুড়ে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর পরও থামছে না ইসরাইলি হায়েনা।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত