সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সাম্প্রদায়িক হামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪০ পিএম

পূজামণ্ডপে কোরআন শরীফ রাখাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে নবাগত সাব-রেজিস্ট্রারদের বরণ এবং রেজিস্ট্রার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা তিনি সাংবাদিকদের একথা জানান।

আইনমন্ত্রী বলেন, ‘আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, যে মুহূর্তে তদন্ত শেষ হয়ে বিচারিক আদালতে আসবে, এটা তখন দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করা হবে। বিচার দ্রুত সমাপ্ত করা হবে।’

তিনি বলেন, যতগুলো মামলা সমাজকে নাড়া দিয়েছে তা দ্রুত নিষ্পত্তি আমরা করেছি। আমাদের সেই সদিচ্ছা আছে। বিচার বিলম্ব করার ইচ্ছা আমাদের নেই। ইচ্ছাকৃতভাবে কোনো বিচার বিলম্ব করা হচ্ছে না।

আইনমন্ত্রী জানান, ভিডিও দেখে আসামি শনাক্ত হয়েছে। ভিডিও এভিডেন্স গ্রহণ করার একটা ধারা আছে। সে ধারায় কোনো অসুবিধা হবে না। মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে যাবে।

আরও পড়ুন: জনগণের পকেট কেটে টাকা বিদেশে পাচার হচ্ছে: ফখরুল

সাম্প্রদায়িক হামলার ঘটনায় করা মামলার তদন্তে ধীরগতির কারণ জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, ‘নাসিরনগরের যে ঘটনা তার তদন্ত এখনও শেষ হয়নি। যতক্ষণ পর্যন্ত তদন্ত শেষ না হয়, ততক্ষণ পর্যন্ত এ বিষয়ে বিচারিক কাজ আদালত শেষ করতে পারে না। তবে আমরা আশ্বাস করি, যখনই তদন্ত রিপোর্ট আসবে, ‘তখনই মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে।’

একাত্তর/আরএ

মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফর করেন জার্মানিতে। গত ফেব্রুয়ারিতে তিনি দেশটিতে অনুষ্ঠিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেন। তবে সেটি দ্বিপাক্ষিক সফর ছিল না, বহুপাক্ষিক...
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
দেশের বাজারে স্বর্ণের দাম আরও কিছুটা কমিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত