সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

সিরাজুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা চালাচ্ছেন না অভিযোগকারী

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০৯:২১ পিএম

জাতির পিতাকে কটুক্তি করার অভিযোগে ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে  মামলা না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন যুবলীগ নেতা নাজিম উদ্দিন। আজ রোববার (২৪ অক্টোবর) আদালতে লিখিতভাবে এই আবেদন করেন তিনি। মামলা নেওয়ার আবেদনে তথ্যগত ভুলের কারণে মামলা করার সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসার কথা গণমাধ্যমকে জানান এই নেতা।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করেছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন। আজ এ সংক্রান্ত আদেশের জন্য দিন নির্ধারণ করেন আদালত। কিন্তু তার পূর্বেই মামলার আর্জিতে তথ্যগত ভুলের উল্লেখ করে মামলা না করার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

আরও পড়ুন: আবারো শুরু এইচএসসি পরীক্ষার ফরম পূরণ

মামলার আর্জিতে বলা হয়, ২০২০ সালের ১৭ মার্চ চট্টগ্রাম একাডেমি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ‘জাতির পিতা’ নামে প্রকাশিত পুস্তকে ‘শেখ মুজিবের গোপন শত্রু’ নামে প্রবন্ধে বঙ্গবন্ধুর প্রতি অবমানার অভিযোগ এনে মামলাটি করা হয়।


একাত্তর/টিএ

ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
সূর্য যেন মাথার উপর জ্বলছে। পথেঘাটে বের হওয়া মানুষের মনে এখন এমন কথাই ধ্বনিত হচ্ছে। বৈশাখি এই গরমে অস্বস্তিতে নাজেহাল দেশের মানুষ।
সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ দুবাইয়ের হামরিয়া বন্দরের নোঙর করেছে। রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে জাহাজটি দুবাইয়ে নোঙর করে।
চুয়াডাঙ্গায় রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিলো সিলেটে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। তবে ওই আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর...
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত