সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

নতুন পণ্য উৎপাদন ও রপ্তানিতে নজর দেয়ার আহবান প্রধানমন্ত্রীর

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বৈদেশিক বিনিয়োগ ও ব্যবসা বাণিজ্য বাড়ানোতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। বিনিয়োগ সুবিধার জন্য ১২টি প্রতিষ্ঠানের ৪২টি সেবা অনলাইনে দেয়া হচ্ছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে বিশ্বব্যাপী নীতিনির্ধারক, ব্যবসায়ী নেতা ও বিনিয়োগকারীদের একটি ভার্চুয়াল প্ল্যাটফর্মে এনে সপ্তাহব্যাপী ‘বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট-২০২১' উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। 

প্রধানমন্ত্রী জানান, পরিকল্পিত ১০০ অর্থনৈতিক অঞ্চলের মধ্যে ৯৭টির অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে ৯টির নির্মাণ শেষ হয়েছে, ২২টির কাজ চলছে। এসব অঞ্চলে ২১০ জন বিনিয়োগকারী বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে। 

আরও পড়ুন: সার্জিক্যাল আইসিইউ থেকে কেবিনে খালেদা

প্রধানমন্ত্রী আরও জানান, বাংলাদেশে ব্যবসা বাণিজ্যের পরিবেশ সূচক ১৭৯ থেকে ১৬৮তম স্থানে উন্নীত হয়েছে। দেশে আরো নতুন কি পণ্য উৎপাদন ও রপ্তানি করা যায় সেদিকে নজর দিতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী। শিল্প, বাণিজ্য ও ব্যবসা প্রসারে কাজ করতে এ্যাম্বেসীগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এ আন্তর্জাতিক ভার্চুয়াল সামিট আয়োজন করেছে। 



একাত্তর/এসজে

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
ভারতে এসেছিলেন চিকিৎসা করাতে। কিন্তু খুন হয়ে গেলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। তবে তার মরদেহ নিয়ে এখনও রহস্যের জট খুলেনি। এমপি আনারের মরদেহ উদ্ধার করা হয়েছে কি না, সেই বিষয়ে এই...
ভারতের কলকাতায় খুন হওয়া আনোয়ারুল আজিম হত্যায় প্রধান সন্দেহভাজন ঝিনাইদহের কোটচাদপুর পৌর মেয়র শহিদুজ্জামান সেলিমের ছোট ভাই আমেরিকা প্রবাসি আক্তারুজ্জামান শাহিন।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে পরিকল্পিতভাবে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত