সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

আপডেট : ৩০ অক্টোবর ২০২১, ০৮:৩৯ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মারা গেছেন আট জন। গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) সাত জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এনিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮৬২।

এদিকে গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেনসহ ১৩ হাজার ২৪০টি নমুনা পরীক্ষা করে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৬ জন, যা গতকাল ছিল ৩০৫ জন। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ, যা গতকাল ছিল এক দশমিক ৭১ শতাংশ।

শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮১ জন, তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ১৮৭ জন।

দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

আরও পড়ুন: এক বাড়িতে মিললো তিন লাশ, গুরুতর আহত শিশু উদ্ধার

মারা যাওয়া আট জনের মধ্যে পুরুষ ছয় জন এবং নারী দুই জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৪০ জন এবং নারী ১০ হাজার ২২ জন। 

মারা যাওয়া আট জনের মধ্যে চারজন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রামে দুইজন, খুলনা ও সিলেটে একজন করে মারা গেছেন একজন করে।


একাত্তর/এসএ

ব্রিটিশ শাসনামলে ঐতিহাসিক টংক আন্দোলন ও হাজং বিদ্রোহের নেতা কুমুদিনী হাজং মারা গেছেন।
সংগীত শিল্পী সাদি মহম্মদ মারা গেছেন।
করোনা মহামারির পর বাংলাদেশিদের মধ্যে বিদেশ ভ্রমণের প্রবণতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে সরকার ও কূটনৈতিক মিশনের জন্য বিশ্বের প্রযুক্তি পরিষেবা বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল।
অনেক লড়াই করে প্রার্থিতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেয়েছিলেন। কিন্তু প্রতীক পাওয়ার একদিনের মধ্যেই মৃত্যু হলো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত