সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

করোনায় শনাক্ত বেড়েছে, মৃত্যু ছয়

আপডেট : ০২ নভেম্বর ২০২১, ০৯:৫৭ এএম

২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় নতুন শনাক্তের সংখ্যা বেড়েছে। তবে কমেছে মৃত্যু। ৩০ অক্টোবর সকাল ৮টা থেকে ৩১ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১১ জনের। আগের ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ছিল ১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় জন। এর আগের দিন মৃত্যু হয়েছিল আট জনের।

রোববার (৩১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

জানা গেছে, দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৫৩৯ জন। আর মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮৬৮ জন।

আরও পড়ুন: নথি গায়েব: ছয় কর্মচারিকে নিয়ে গেছে সিআইডি

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ১৭ হাজার ৫৮টি নমুনা সংগৃহীত হয়েছে। তবে পরীক্ষা করা নমুনার সংখ্যা ১৭ হাজার ২২৬টি। তবে আগের দিনের চেয়ে শনাক্তের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ। গতকাল তা ছিল ১ দশমিক ২৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭৫ লাখ ২২ হাজার ৯৩৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৮ লাখ ২৬ হাজার ৯৩৬টি পরীক্ষা হয়েছে।

মোট পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৬ জন। তাদের নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৩ হাজার ৪২৩ জন সুস্থ হলেন।


একাত্তর/এআর


যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতি শপথ নিয়েছেন। তারা হলেন- বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত