সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

শিশুদের টিকা কার্যক্রমের জন্য প্রস্তুত আইডিয়াল স্কুল

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৮:৪৯ পিএম

রাত পোহালেই শুরু হচ্ছে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা কার্যক্রম। যদিও পহেলা নভেম্বর শুধুমাত্র রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের ২৫টি বুথে টিকা পাবে হাজার দুয়েক শিক্ষার্থী।

এদিকে ১২টি নয়, প্রথমধাপে রাজধানীর আটটি কেন্দ্রে টিকা দেয়া শুরু হবে। প্রতিদিন ৪০ হাজার টিকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে জানিয়েছেন, এই কর্মসূচির সমন্বয়ক। 

সোমবার সকাল সাড়ে নয়টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলে শিশুদের টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

স্কুল শিক্ষার্থীদের হাসপাতালে নয়, শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস রুমেই টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেভাবেই তৈরি হয়েছে আইডিয়াল স্কুল এন্ড কলেজের শ্রেণিকক্ষ।

শীতাতপ নিয়ন্ত্রিত ১০টি রুমেই করা হয়েছে ২৫টি বুথ। রমনা মতিঝিল থানার ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থী যারা নিবন্ধনের আওতায় এসেছেন তারাই সেখানে টিকা সেবা পাবেন।

টিকা কার্যক্রমের কারণে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান ড. শাহান আরা বেগম।

আরও পড়ুন: মাটির তল থেকে বের হচ্ছে ধোঁয়া, আতঙ্কে এলাকাবাসী

এদিকে প্রথমদিন রাজধানীর এই কেন্দ্রে কার্যক্রমের উদ্বোধন হলেও, বাকি সাত কেন্দ্রে কার্যক্রম শুরু হতে আরো কিছুটা সময় লাগবে।

প্রথমদিন দুই হাজার শিক্ষার্থী দিয়ে কার্যক্রম শুরু হলেও পরের লক্ষ্যটা ৪০ হাজারের। স্কুলে টিকা কর্মসূচির সমন্বয়ক শাহেদুল খবির চৌধুরী জানান, কেন্দ্রের আকারের উপর নির্ভর করবে বুথের সংখ্যাও। তাই লক্ষ্যমাত্রা পূরণ করা কঠিন হবে না।

১২-১৭ বয়সীদের টিকা নিবন্ধন এখনও চলমান রয়েছে উল্লেখ করে তিনি আরো জানান, এই কর্মসূচি পর্যাক্রমে সারাদেশে শুরু হবে। 

রাজধানীর যে আট স্কুলে টিকা কেন্দ্র হবে সেগুলো হলো, হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথ পয়েন্ট ইন্টারন্যাশনাল স্কুল, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল (মতিঝিল), মিরপুর কমার্স কলেজ, কাকলী স্কুল, সাউথ ব্রিজ স্কুল এবং স্কলাস্টিকা স্কুল, মিরপুর।


একাত্তর/টিএ
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত