সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সাততলা বস্তির অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানে কমিটি গঠন

আপডেট : ০৭ জুন ২০২১, ০৯:০০ পিএম

ছয় মাসের ব্যবধানে আবারো আগুনে পুড়লো মহাখালীর সাততলা বস্তি। সোমবার ভোরে ভয়াবহ আগুনে পুড়ে গেছে বস্তির শতাধিক ঘর। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুনে নেভায় ফায়ার সার্ভিস। তবে, আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বিদ্যুৎ কিংবা গ্যাসের অবৈধ সংযোগ থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।
ভোর চারটার দিকে বস্তির পূর্ব কোণে আগুনে লাগে। এলোমেলো বাতাসে দ্রুতই বাড়তে থাকে আগুনের ব্যাপকতা। প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর কাজ করে। পরে একে একে যুক্ত হয় ১৮টি ইউনিট। ভোর সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। বস্তির অবৈধ গ্যাস কিংবা বিদ্যুতের সংযোগ থেকেই আগুন লাগতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।
প্রকৃত কারণ জানতে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগুনে বস্তির শতাধিক ঘর পুড়েছে। সাথে পুড়েছে বহু মানুষের বেঁচে থাকার স্বপ্ন। সব হারিয়ে তাদের আশ্রয় এখন খোলা আকাশের নীচে।
এদিকে আজ দুপুরে আগুনে পুড়ে যাওয়া মহাখালির সাততলা বস্তি পরিদর্শন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ক্ষতিগ্রস্তদের খাদ্যসহায়তা ও পুনর্বাসনের আশ্বাস দেন। এসময় মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, আপাতত দুর্গতদের শুকনা খাবার ও পাঁচ হাজার করে টাকা দেয়া হচ্ছে। ক্ষতিগ্রস্তদের তালিকা চূড়ান্ত হলে তাদের আরো সাহায্য দেয়া হবে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনার পর সাততলা বস্তির প্রকৃত ক্ষতিগ্রস্ত মানুষের স্থায়ী পুনর্বাসনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি। 


একাত্তর/ এনএ

বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত