সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভিআইপি নয়, নিবন্ধিতরাই পাবেন ফাইজারের টিকা: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ০৮ জুন ২০২১, ০৩:৫৯ পিএম

বিশেষভাবে কোনো ভিআইপিকে ফাইজারের টিকা দেওয়া হবে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শুধু মাত্র নিবন্ধিতরাই এ টিকা পাবেন। 

সোমবার (৭ জুন) বিকেল ৩টার দিকে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফাইজারের টিকাদান প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগামী ১৩ জুন সিনোফার্মের টিকা আসার পর ফাইজার ও সিনোফার্মের টিকাদান কার্যক্রম একসঙ্গে শুরু হবে।

এদিকে রাশিয়ার টিকার প্রসঙ্গ টেনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাশিয়া বাংলাদেশকে টিকা দিতে চায় এবং আমরাও এ টিকা উৎপাদনে সম্মত আছি। বিষয়টি এখন  চুক্তি সম্পাদন হওয়ার অপেক্ষায়।

আরও পড়ুন: শনাক্তের হার ১১ এর ওপরে, নতুন মৃত্যু ৩০

বিনামূল্যে সীমান্ত এলাকায় করোনা পরীক্ষা করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ১৩ জুন সিনোভ্যাকের আরও ৬ লাখ ভ্যাকসিন বাংলাদেশে আসবে।  দেশে ফাইজার এবং সিনোভ্যাকের ভ্যাকসিন চলমান থাকবে। 

একাত্তর/এসি

১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
বাজার মনিটরিংয়ে দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি খুব কঠোরভাবে মনিটরিং করার নির্দেশনা দিয়েছেন। 
ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ানসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন।
মধ্যপ্রাচ্যের একাধিক স্থানে চলমান সংঘাতের মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানের নিহতের ঘটনাটি নাটকীয় অগ্রগতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এতে চলমান...
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত