সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

ভিআইপি নয়, নিবন্ধিতরাই পাবেন ফাইজারের টিকা: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ০৮ জুন ২০২১, ০৩:৫৯ পিএম

বিশেষভাবে কোনো ভিআইপিকে ফাইজারের টিকা দেওয়া হবে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শুধু মাত্র নিবন্ধিতরাই এ টিকা পাবেন। 

সোমবার (৭ জুন) বিকেল ৩টার দিকে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফাইজারের টিকাদান প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগামী ১৩ জুন সিনোফার্মের টিকা আসার পর ফাইজার ও সিনোফার্মের টিকাদান কার্যক্রম একসঙ্গে শুরু হবে।

এদিকে রাশিয়ার টিকার প্রসঙ্গ টেনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাশিয়া বাংলাদেশকে টিকা দিতে চায় এবং আমরাও এ টিকা উৎপাদনে সম্মত আছি। বিষয়টি এখন  চুক্তি সম্পাদন হওয়ার অপেক্ষায়।

আরও পড়ুন: শনাক্তের হার ১১ এর ওপরে, নতুন মৃত্যু ৩০

বিনামূল্যে সীমান্ত এলাকায় করোনা পরীক্ষা করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ১৩ জুন সিনোভ্যাকের আরও ৬ লাখ ভ্যাকসিন বাংলাদেশে আসবে।  দেশে ফাইজার এবং সিনোভ্যাকের ভ্যাকসিন চলমান থাকবে। 

একাত্তর/এসি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা চতুর্থ মেয়াদে শেখ হাসিনা এবং টানা তৃতীয় মেয়াদে নরেন্দ্র মোদী দায়িত্ব নেওয়ার...
দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত...
সৌদি আরবে গত দুইদিনে আরও তিনজন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ বছর হজ পালনে গিয়ে এ পর্যন্ত ২১ বাংলাদেশির মৃত্যু হলো। হজ পোর্টালে আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে। 
দেশের পাঁচটি বিভাগের ওপর দিয়ে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার ভোর পাঁচটা থেকে দুপুর একটা পর্যন্ত দেশের দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত