সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

হেফাজতের নতুন কমিটিতে বিতর্কিত ও রাজনৈতিক দলের সদস্যরা

আপডেট : ০৮ জুন ২০২১, ০৯:৫৬ পিএম

সহিংসতায় জড়িত ও বির্তকিতদের নিয়েই নতুন কমিটি করেছে হেফাজতে ইসলাম। সংগঠনের সর্বোচ্চ নীতি নির্ধারনী কমিটির আটজনের মধ্যে তিনজনই বিভিন্ন রাজনৈতিক দলের সদস্য। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার সাথে জড়িতরাও কমিটিতে পদ পেয়েছেন। সাবেক নেতারা বলছেন, ঘনিষ্ঠদের নিয়ে করা এই কমিটি ইসলামের কোনো কাজে আসবে না। 

হেফাজত ইসলামের মহাসচিব নূরুল ইসলাম জিহাদী সোমবার এক সংবাদ সম্মেলনে ৩৩ সদস্যের একটি নতুন কমিটি ঘোষণা করেন। 

এছাড়া ১৬ জনের উপদেষ্টা কমিটি ও আট জনের সর্বোচ্চ নীতি নির্ধারণী খাস কমিটিও ঘোষণা করেন হেফাজতের এই নেতা।

খাস কমিটির প্রধান মহিবুল্লাহ বাবু নগরী। যিনি আমীর জুনায়েদ বাবু নগরীর মামা। আর সদস্য নায়েবে আমীর আতাউল্লাহ হাফেজ্জী বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর হিসেবে দায়িত্ব পালন করছেন। 

বিএনপির নেতৃত্বাধী ২০ দলীয় জোটভুক্ত দল জমিয়তে উলামা ইসলামের নেতা আব্দুল আউয়াল আর প্রচার সম্পাদক মুহিউদ্দিন রব্বানী জামায়াত ইসলামের রাজনীতির সাথে জড়িত বলেও জানা গেছে। আর সম্পাদকের পদ পাওয়া মাওলানা মীর ইদ্রিস খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নেতা। দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী খেলাফত মজলিসের নেতা।

চিহ্নিত রাজনৈতিক দলের নেতাদের কমিটিতে রাখাকে ভাওতাবাজী বলে মনে করেন সংগঠনটির সাবেক নেতা মুফতি মোহাম্মদ জুনায়েদ গুলজার। 

যুগ্ম মহাসচিবের পদ পেয়েছেন গেলো মার্চে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় বির্তকিত সাজেদুল রহমান। একই ঘটনায় অভিযুক্ত মুফতি মোবারক উল্লাহ আছেন কমিটিতে। 

তবে সহিংসতা ও ব্যাভিচারের মতো ঘৃণ্য অপরাধে জড়িতদের বিষয়ে হেফাজত তার অবস্থান এখনও স্পষ্ট করতে পারেনি বলেই মনে করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ।

এছাড়াও কওমী শিক্ষা বোর্ডের সাথে সংশ্লিষ্টদেরও রাখা হয়েছে কমিটিতে। আগের কমিটির কাউকে না রাখা হলেও প্রয়াত শাহ আহমদ শফির বড় ছেলে ইউসুফ মাদানীকে দেয়া হয়েছে সহকারী মহাসচিবের পদ। যদিও তিনি দায়িত্ব পালন করবেন না বলে ঘোষণা দিয়েছেন।


একাত্তর/এআর

নতুন শিক্ষাক্রমের আদলে আগামী বছর নতুন বই পাবে দশম শ্রেণির শিক্ষার্থীরা। এ জন্য প্রায় পাঁচ কোটি নতুন বই ছাপতে হবে। বাড়তি এই বই ছাপার কাজ চলমান ছাপাখানার সঙ্গে আরও কিছু ছাপাখানা যুক্ত করার পরিকল্পনা...
চিকিৎসার জন্য ভারতে গিয়ে ‘নিখোঁজ’ থাকা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ব্যবহৃত ভারতীয় নম্বরের সর্বশেষ অবস্থান উত্তর প্রদেশের মুজাফফরাবাদ জানিয়েছে ঢাকা মহানগর গোয়ন্দা পুলিশ (ডিবি)।
চিকিৎসার জন্য ভারতে গিয়ে ‘নিখোঁজ’ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার কলকাতো থেকে দিল্লি গিয়েছেন বলে জানা গেছে।
কিরগিজস্তানের বিশকেকে স্থানীয় শিক্ষার্থীদের সঙ্গে মিসর ও আরবের শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা শুরু করে স্থানীয়রা। এতে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থীরা সাহায্য কামনা করলে...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
ইব্রাহিম রাইসি একটি বেল হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। বর্তমানে বেল টেক্সট্রন, টেক্সট্রন ইনকর্পোরেটেডের একটি বিভাগ, ১৯৬০-এর দশকের শেষের দিকে কানাডিয়ান সামরিক বাহিনীর জন্য মূল ‘ইউএইচ-১ ইরোকুইস’-এর...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত