সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

অস্ট্রিয়ার সাথে চালু হচ্ছে বিমান চলাচল

আপডেট : ০৯ জুন ২০২১, ০৪:১৯ পিএম

বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে বিমান চলাচল শুরু হএচ্ছে। এ লক্ষ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

অস্ট্রিয়ার রাজধানি ভিয়েনায় গত সোমবার (৭ জুন) অনাড়ম্বর এক অনুষ্ঠানে এয়ার সার্ভিস এগ্রিমেন্ট- এএসএ নামে এ চুক্তি স্বাক্ষরিত হয়। খবর বাসসের। 

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আব্দুল মুহিত এবং অস্ট্রিয়ার ইউরোপিয়ান ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক মন্ত্রণালয়ের রাষ্ট্রদূত এন্ড্রিস রিকেন নিজ নিজ দেশের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির মাধ্যমে বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে শুধুমাত্র বেসামরিক বিমান পরিবহন ব্যবসার উন্নতির পাশাপাশি উভয় দেশের ব্যবসা বাণিজ্য সমৃদ্ধ হবে। 

পাশাপাশি দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির কারণে শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে তথ্য ও জ্ঞানের আদান-প্রদানের সুযোগ সৃষ্টি হবে।

এ ছাড়াও এই চুক্তি ভিয়েনাকে স্ক্যান্ডিনেভিয়াসহ মধ্য, পূর্ব ও উত্তর ইউরোপের দেশগুলোর আঞ্চলিক হাবে পরিণত করতে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, এ চুক্তির ফলে বাংলাদেশ ও ভিয়েনার মধ্যে যাত্রীবাহী ও পণ্যবাহী কার্গো বিমান চলাচলের প্রক্রিয়া অচিরেই শুরু হবে।


একাত্তর/আরএইচ

মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
নতুন শিক্ষাক্রমের আদলে আগামী বছর নতুন বই পাবে দশম শ্রেণির শিক্ষার্থীরা। এ জন্য প্রায় পাঁচ কোটি নতুন বই ছাপতে হবে। বাড়তি এই বই ছাপার কাজ চলমান ছাপাখানার সঙ্গে আরও কিছু ছাপাখানা যুক্ত করার পরিকল্পনা...
চিকিৎসার জন্য ভারতে গিয়ে ‘নিখোঁজ’ থাকা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ব্যবহৃত ভারতীয় নম্বরের সর্বশেষ অবস্থান উত্তর প্রদেশের মুজাফফরাবাদ জানিয়েছে ঢাকা মহানগর গোয়ন্দা পুলিশ (ডিবি)।
চিকিৎসার জন্য ভারতে গিয়ে ‘নিখোঁজ’ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার কলকাতো থেকে দিল্লি গিয়েছেন বলে জানা গেছে।
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
দক্ষিণখান ও এর আশপাশের এলাকার সবগুলো সড়কে দীর্ঘদিন ধরে চলছে খোঁড়াখুঁড়ি। মাসের পর মাস যায়, কিন্তু সড়ক আর ঠিক হয় না।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত