সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন: তিন প্রার্থীর মনোনয়ন বাতিল

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ০৭:৫২ পিএম

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ের দিনে তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।  

বুধবার (২৯ মার্চ) রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পাশাপাশি তিনজনের মনোনয়নপত্র বাতিল করেন। খবর: বাসস। 

ছয়জন মনোনয়ন ফরম জমা দিলেও বাছাইয়ে ঝরে পড়েছেন বিএনএফের মোস্তাফা কামাল পাশা, স্বতন্ত্র প্রার্থী পূর্ব ষোলশহর এলাকার মীর মোহাম্মদ রমজান আলী এবং সাতকানিয়ার খাগরিয়ার খাদেমুল ইসলাম চৌধুরী।  

এদিকে মনোনয়নপত্র বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে এনপিপি প্রার্থী মোস্তাফা কামাল পাশা ডাচ বাংলা ব্যাংকের ৪ লাখ ৮৫ হাজার টাকার ঋণখেলাপি হওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। 

অন্যদিকে, স্বতন্ত্র দুই প্রার্থীর এক শতাংশ ভোটারের সমর্থন বিষয়টি যাচাইয়ের জন্য দৈবচয়নের ভিত্তিতে দশজন ভোটারকে পরীক্ষা করে নির্বাচন কমিশন। এরমধ্যে তারা দুইজনই যাদের স্বাক্ষরযুক্ত সমর্থনের কাগজ জমা দিয়েছেন তা ভুয়া হিসেবে প্রমাণ পায় ইসি। সেকারণে তাদের দুইজনের প্রার্থিতা বাতিল করা হয়। 

আরও পড়ুন: দেশে বেকারের সংখ্যা ২৬ লাখ ৩০ হাজার

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন। গত ৬ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।


একাত্তর/এসজে

কৃষি জমির শ্রেণি কোনোভাবেই পরিবর্তন করা যাবে না বলে জানিয়েছে ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। তিনি বলেন, ফসলি জমি ও কৃষি জমির শ্রেণি পরিবর্তন কঠোরভাবে রোধ করতে হবে। যেভাবে কৃষি জমি চলে যাচ্ছে, ৫০...
প্রায় ১১ বছর পর পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্টে বাংলাদেশের পতাকা ওড়ালেন চট্টগ্রামের বাবর আলী। ষষ্ঠ বাংলাদেশি হিসেবে তার এ অর্জন।
চট্টগ্রামের পতেঙ্গায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত পাইলট আসিম জাওয়াদের পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে।
বিকাল ৪টা ২০ মিনিট। চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল-১ (এনসিটি) এ ভিড়লো এমভি আবদুল্লাহর ২৩ নাবিককে বহন করা লাইটার জাহাজ।
কুয়েতের দক্ষিণাঞ্চলীয় শহর মানগাফে অভিবাসী শ্রমিকদের আবাসনে ব্যবহৃত বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে।
নড়াইলে বেপরোয়া গতির মোটরসাইকেলের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে রিয়ান হাসান মাহফুন নামে এক স্কুলছাত্র নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলে থাকা অপর এক আরোহী।  
কুষ্টিয়ার কুমারখালিতে ঘুমন্ত মায়ের পাশ থেকে চুরি যাওয়া আড়াই মাস বয়সী শিশু ইসরাফিলের মরদেহ উদ্ধার করা হয়েছে।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কমিশনার ওয়াহিদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলার প্রসঙ্গ তুলে বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু বলেছেন, একজন কর কমিশনার ১৭০ কোটি টাকা মাফ করে দেন, সেখানে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত