সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

দেড় মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তের হার আরো বাড়লো

আপডেট : ২০ জুন ২০২১, ১১:৩৪ এএম

দেশে করোনাভাইরাস শনাক্তের পাশাপাশি বাড়ছে মৃত্যু। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬৭ জনের মৃত্যু হয়েছে, যা দেড় মাসে সর্বোচ্চ।

শনিবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়, এদিন সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৬৭ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ১৩ হাজার ৪৬৬ জনে।

এদিন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৫৭ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট লাখ ৪৮ হাজার ২৭ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, একদিনে আরও এক হাজার ৭২৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট সাত লাখ ৮০ হাজার ১৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৬৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮ দশমিক ০২ শতাংশ। যা আগের দিন ছিল ১৮ দশমিক ৫৯ শতাংশ।

আরও পড়ুন: বাড়ি ফেরা হলো না দাদা-দাদি ও তিন মাসের নাতির

এদিন করোনায় মৃতদের মধ্যে রয়েছেন ৩৪ জন পুরুষ ও ৩৩ জন নারী। মৃত ৬৭ জনের মধ্যে খুলনা বিভাগেরই ২৪ জন। এছাড়া, ঢাকায় ১৪, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ৮, সিলেটে ১, রংপুরে ৮ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন। 

দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ৫ হাজার ৫০৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ শতাংশ।


একাত্তর/আরবিএস  

পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে বিতর্কের মধ্যে সারাবিশ্ব থেকে করোনাভাইরাসের টিকা প্রত্যাহার করে নেওয়া শুরু করেছে দিয়েছে অ্যাস্ট্রাজেনেকা। আর বাংলাদেশে এই টিকা নেওয়াদের মধ্যে কোনা পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে...
করোনা মহামারির পর বাংলাদেশিদের মধ্যে বিদেশ ভ্রমণের প্রবণতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে সরকার ও কূটনৈতিক মিশনের জন্য বিশ্বের প্রযুক্তি পরিষেবা বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের জন্য সহজ নীতিমালা করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। আগামী সেপ্টেম্বর এই নীতিমালা চূড়ান্ত করতে চায় সাংবিধানিক সংস্থাটি।
বিদেশগামী বাংলাদেশিরা ট্রানজিট নিয়ে সৌদি আরবে ওমরাহ করতে পারবেন বলে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী ড. তৌফিক বিন ফাউজান আল-রাবিয়াহ। তিনি জানান, তারা অনঅ্যারাইভেল ভিসা নিয়ে ওমরাহ করতে...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় অভিযুক্ত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুর মোবাইল উদ্ধারের পরিকল্পনার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আলোচনায় একটা কোরবানির ছাগল; অথচ সরকারি এক কর্মকর্তার দশক ধরে গড়ে তোলা ‘অবৈধ সম্পদ আর প্রতাপ’র সাম্রাজ্য ধসে পড়ার সব আয়োজন শেষ। প্রভাব খাটিয়ে পাহাড়সম সম্পদ আর বিত্ত-বৈভবের যে রাজকীয় জীবনযাপনে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত