সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সৌদি আরব পৌঁছেছেন ১৫ হাজার হজযাত্রী

আপডেট : ২৬ মে ২০২৩, ০৯:০৯ এএম

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন ১৫ হাজার ২৯ জন হজযাত্রী।

বৃহস্পতিবার মধ্যরাতে এই তথ্য জানায় হজ পোর্টাল।

হজ পোর্টাল সূত্রে জানা যায়, সৌদিতে পৌঁছানো ১৫ হাজার ২৯ জন হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৪ হাজার ৪৬৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার ৪৬৫ জন হজযাত্রী সৌদি আরব গেছেন।

হজ বুলেটিনে জানানো হয়েছে, ২৫ মে রাত ১০টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেনস কক্ষে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের নেতা মো. মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে প্রশাসনিক দলের সদস্যবৃন্দ ছাড়াও চিকিৎসক এবং আইটি দলের নেতাসহ অপরাপর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও বাংলাদেশ থেকে আগত সরকারি ব্যবস্থাপনার চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ ফ্লাইটের হজযাত্রীগণ মসজিদে নববীতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় করার উদ্দেশ্যে আজ মক্কা থেকে মদিনায় গমন করেছেন।


একাত্তর/এআর

এবার সৌদি আরবে হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত ১৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জন পুরুষ ও একজন নারী। নিহতদের মধ্যে মক্কায় মারা গেছেন ১১ জন ও মদিনায় ৪ জন। 
পবিত্র হজ পালনের জন্য এ পর্যন্ত প্রায় ৪৮ হাজার বাংলাদেশি সৌদি আরব পৌঁছেছেন।
হজ ফ্লাইট ডাটা যথাসময়ে এন্ট্রি করার জন্য হজ এজেন্সিগুলোকে নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। একইসাথে হজযাত্রীদের কাছ থেকে কোরবানির অর্থ না নেয়ার জন্য তাদেরকে সতর্ক করা হয়েছে।
হজ যাত্রীদের সবাই যাতে পবিত্র হজ পালন করতে পারেন সেজন্য ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
রাজধানীর খিলগাঁও খিদমাহ হাসপাতালের বিপরীত পাশের রেললাইনে ট্রেনের নিচে কাটা পড়ে রাবেয়া (১০) নামে এক শিশুর বাম পা বিচ্ছিন্ন ও ডান পা থেঁতলে গেছে।
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী রোববার। এ উপলক্ষে দলটি ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত