সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

আইপি টিভির জন্য ৬০০ আবেদন, অনুমোদন এই মাসেই

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ০৯:৫৬ এএম

দেশে আইপি টিভির অনুমোদন প্রাপ্তির জন্য ৬০০টি আবেদন পড়েছে জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এমাসের মধ্যেই কিছু টিভিকে অনুমদন দেয়া হবে।  

সোমবার (২ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় এক প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি। 

এসময় মন্ত্রী বলেন, দেশে কোনো আইপি টিভিকেই এখনো অনুমোদন দেয়া হয়নি। রেজিস্ট্রেশন দেয়ার জন্য আমরা দরখাস্ত আহ্বান করেছিলাম। সবমিলিয়ে এখন পর্যন্ত ছয়শর কাছাকাছি আবেদন পড়েছে। যাচাই-বাছাই শেষে খুব সহসা এ মাসের মধ্যেই আমরা কিছু আইপি টিভি অনুমোদন দেবো। আপনারা জানেন, নীতিমালা অনুযায়ী কোনো আইপি টিভি সংবাদ পরিবেশন করতে পারে না। নানা আইপি টিভির বিরুদ্ধে অনেক সময় অভিযোগ আসে। সেই প্রেক্ষিতে সময়ে সময়ে আমাদের ব্যবস্থা নিতে হয়। 

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, আমাদের মূলধারার টিভিগুলোও শুরুতে সংবাদ পরিবেশনের অনুমোদন পায় না। প্রথমে ছয় মাস, এক বছর চালানোর পর আবার তাদের সংবাদ পরিবেশনের জন্য আবেদন করতে হয়, তখন তারা অনুমোদন পায়। 

দেশে বহু আইপি টিভি চালু আছে এবং ভবিষ্যতে আরও আসবে উল্লেখ করে মন্ত্রী বলেন, যে যার মতো করে সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি ছড়াবে এটি কাম্য নয়। 

আরও পড়ুন: ডেল্টা ধরনের বিস্তারে চীনের কপালে ভাঁজ!

সম্প্রতি বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়া দলটির উপ-কমিটির সদস্য ও ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর র‍্যাবের হাতে গ্রেপ্তার হলে আইপি টিভির বিষয়টি নতুন করে আলোচনায় আসে। 

হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রা'র বিরুদ্ধে অর্থের বিনিময়ে প্রতিনিধি নিয়োগের অভিযোগ ওঠে। এছাড়া নিয়ম ভঙ্গ করে জয়যাত্রা টিভি সংবাদ প্রচার করে বলেও জানা যায়। 

এবিষয়ে হাছান মাহমুদ বলেন, কিছু কিছু আইপি টিভি ব্যক্তিস্বার্থে পরিচালিত হয়। নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়, নানা ধরনের অনুষ্ঠান প্রচার করে, সংবাদ পরিবেশন করে। এ ধরনের কোনো অভিযোগ আমাদের নজরে এলে আমরা ব্যবস্থা গ্রহণ করি। ইতিমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। হেলেনা জাহাঙ্গীরের ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। 

প্রসঙ্গত 'বাংলাদেশ আওয়ামী চাকুরিজীবী লীগ' নামের একটি অননুমোদিত ও ভুঁইফোড় সংগঠনে সম্পৃক্ততা পাওয়ায় ব্যাপক বিতর্কের মুখে দল থেকে বহিষ্কার করা হয় হেলেনা জাহাঙ্গীরকে। তিনি দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর একজন পরিচালক। একইসাথে হেলেনা জয়যাত্রা গ্রুপেরও কর্ণধার। 

একাত্তর/আরএইচ

বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
চলমান তীব্র দাবদাহ পরিস্থিতি সামাল দিতে ঢাকাসহ দেশের প্রতিটি হাসাপাতালকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একই সঙ্গে এই মুহূর্তে দেশের প্রতিটি হাসাপাতালে খুব...
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত