সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

বরাদ্দ শেষ, টিকা না পেয়ে ফিরতে হলো অনেককে

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৫:৫৯ পিএম

বরাদ্দ টিকা শেষ হয়ে যাওয়ায় দেশের বহু এলাকায় গণটিকা নিতে আগ্রহীরা টিকা পাননি। প্রতি কেন্দ্রেই দুই থেকে তিনগুণ মানুষের ভিড় ছিলো। 

তবে নিবন্ধনের মাধ্যমে টিকা কার্যক্রম স্বাভাবিক ভাবেই চলছে। একই সঙ্গে চলছে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রমও। 

প্রতিদিনই চট্টগ্রাম মহানগরীর ১১টি কেন্দ্রে নিবন্ধন করা টিকা নিতে আগ্রহীদের ভিড় বাড়ছে। তারা জানান, যারা মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পেয়েছে শুধু তাদেরই টিকা দেয়া হচ্ছে। 

কিন্তু টিকার আশায় ক্ষুদেবার্তা না পেয়েও কেন্দ্রে আসেন অনেকে। যে কারণে অনেক কেন্দ্রের স্বাস্থ্যবিধি রক্ষা করতে পারেননি কর্মীরা। 

কর্তৃপক্ষ বলছে, নিবন্ধনের তালিকা এবার দীর্ঘ। প্রতিদিনই এই সংখ্যা বাড়ছে। এই কারণে ক্ষুদে বার্তা ছাড়া কেন্দ্রে এসে ভিড় করা উচিৎ নয়। কারণ বরাদ্দ অনুযায়ী বার্তা পাঠানো হচ্ছে।

এদিকে, বান্দরবানের সাত উপজেলার ৪২টি কেন্দ্রে গণটিকা দেয়া হচ্ছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী তিন দিনে ১৮ হাজার টিকা দেয়া সম্ভব হয়েছে। গোটা জেলায় ২১ হাজার মানুষকে গণটিকা দেয়া হবে।  

নোয়াখালীতেও ভিড় বেড়েছে টিকা কেন্দ্রে। গণটিকার বরাদ্দ শেষ। তবে নিয়মিত টিকা পাচ্ছেন যারা সুরক্ষা পোর্টালে নিবন্ধন করেছেন।  

দিনাজপুরে গণটিকার শেষ দিনে কেন্দ্র গুলোতে ছিলো উপচে পড়া ভিড়। তবে প্রতিটি কেন্দ্রে মাত্র দুইশ’ জনকে টিকা দিতে পারেন স্বাস্থ্যকর্মীরা।  

ময়মনসিংহের প্রতিটি গণটিকা কেন্দ্রে প্রতিদিন ৬০০ মানুষকে টিকা দেওয়া হচ্ছে। কিন্তু আগ্রহীর সংখ্যা তিনগুণ। ফলে অনেককে ফিরতে হচ্ছে টিকা না নিয়েই। 

মানিকগঞ্জ প্রথম ডোজের টিকার পাশাপাশি দ্বিতীয় ডোজের টিকাও দেয়া হচ্ছে কেন্দ্রগুলোতে। বেশিরভাগ মানুষ টিকা ব্যবস্থাপনায় সন্তোষ জানিয়েছেন। 

আর, খুলনায় টিকার জন্য নিবন্ধন করেছেন ৫ লাখ ৬৯,৪৬১ জন। এখন পর্যন্ত প্রথম ডোজের  মোট টিকা নিয়েছেন ৯৫ হাজার ০১৪ জন। 





একাত্তর/এআর

দুদিনের ঢাকা সফর শেষে দেশের উদ্দেশে রওনা হয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।
বাংলাদেশ থেকে আরও দক্ষ ও আধাদক্ষ কর্মী নিতে কাতারের আমিরের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার বঙ্গভবনে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে সাক্ষাতকালে...
চলমান তাপদাহ থেকে সহসাই মুক্তি মিলছে না, বরং তাপমাত্রা আরও কিছুটা বাড়বে বলে পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অফিস। সিলেট বাদে দেশের অন্যান্য অঞ্চলে বুধবার সন্ধ্যা অব্দি বৃষ্টিরও কোনো সম্ভাবনা নেই। 
অভিযানে এখনই হচ্ছে না পার্বত্য তিন উপজেলার নির্বাচন সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ বাহিনীর চলমান অভিযানের কারণে পার্বত্য চট্টগ্রামের তিন উপজেলা ভোট আপাতত অনুষ্ঠিত হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন...
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত