ঢাকা ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

রোজার প্রথম দিনেই মাঠে বাণিজ্যমন্ত্রী, দিলেন সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২ ১৩:৫১:৪৯ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ২১:৪৪:৫৮
রোজার প্রথম দিনেই মাঠে বাণিজ্যমন্ত্রী, দিলেন সতর্কবার্তা

বাজার তদারকিতে রোজার প্রথম দিনেই মাঠে নামলেন, খোদ বাণিজ্যমন্ত্রী। ঘুরে দেখলেন রাজধানীর কারওয়ান বাজার। সতর্ক করলেন ব্যবসায়ীদের। বললেন, ভোক্তাকে ঠকিয়ে ‘অধিক মুনাফা-লাভের’ দিন শেষ। যদিও রোজার শুরুর দিনে এবারও অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে শসা, কাঁচা মরিচ, বেগুন আর মাংস।  

রোজায় বাজার নিয়ন্ত্রণে এবার তৎপর সরকার। যার প্রমাণ, প্রথম রোজায় বাজারে দেখা মিললো বাণিজ্যমন্ত্রীকে। বাজার তদারকিতে রোববার বেলা ১২টার দিকে, রাজধানীর কারওয়ান বাজারে যান টিপু মুনশী। প্রথমেই মন্ত্রী যান চালের বাজারে। কত দামে চাল কেনা আর কত দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা; সে বিষয়ে তদারকি করেন মন্ত্রী। 

চালের পর বাণিজ্যমন্ত্রী যান এই বাজারের কিচেন মার্কেটের দোতলায়। খোঁজ নেন সরকার নির্ধারিত দামে তেল বিক্রি করছেন কি না ব্যবসায়ীরা। দেখেন ডাল-চিনি-লবণ-মশলার দর-দাম। 

বাজার তদারকির পর কিচেন মার্কেট ব্যবসায়ী সমিতির অফিসে বসে সাংবাদিকদের সাথে কথা বলেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, রোজায় সারা পৃথিবীতে পণ্যের দাম কমলেও বাংলাদেশে এই সময়টাতে সবচেয়ে বেশি থাকে পণ্যমূল্য, যেটি দুঃখজনক। তবে এবার রোজায় নিত্যপণ্যের বাজার যেন নিয়ন্ত্রণে থাকে তা তদারকিতে কাজ করছে ভোক্তা অধিদপ্তর। 

চাল-তেল-ফলের দামটা একটু বেশি স্বীকার করে বাণিজ্যমন্ত্রী বলেন, পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির কারণেও, পণ্যের দাম বাড়ে। যেটি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলবেন তিনি।

তবে বাণিজ্যমন্ত্রী যখন কারওয়ান বাজার তদারকি করেন তখনও এই বাজারে শসা, কাঁচামরিচ আর লম্বা বেগুন বিক্রি হয় দ্বিগুণ দামে। যে দামটা বেড়েছে গত ২ দিনে। ফলে জরিমানাও গুনতে হয় ব্যবসায়ীদের। 

ভোক্তা অধিদপ্তরের অভিযানটা যেন রোজায় প্রতিদিনই হয় এমনটা চাওয়া ভোক্তাদের। 



একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে