ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

চার গুণ দামে পোশাক বিক্রি করায় আর্টিসানকে জরিমানা

অনুপ অধিকারী তরুণ, একাত্তর
প্রকাশ: ২০ এপ্রিল ২০২২ ২১:২৬:০৩ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ২১:৩৬:০৪
চার গুণ দামে পোশাক বিক্রি করায় আর্টিসানকে জরিমানা

চার গুণ লাভে পোশাক বিক্রি করছে আর্টিসান। শুধু তাই নয়, প্যাকেটের গায়ে লেখা দাম, আর পোশাকের ট্যাগে লেখা দামেও পার্থক্য রয়েছে।

ভোক্তা অধিদপ্তরের অভিযানে রাজধানীর বনশ্রীতে আর্টিসানের শাখায় এমন সব অনিয়মই ধরা পড়েছে। এজন্য প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানাও গুণতে হয়েছে। 

৩৫০ টাকায় কেনা একটি চেক শার্ট ভ্যাটসহ এক হাজার ৬০৮ টাকায় বিক্রি করছে রাজধানী কেন্দ্রিক পোশাক ব্র্যান্ড- আর্টিসান। যাদের ঢাকায় বেশ কয়েকটি শোরুম রয়েছে। 

বনশ্রী এলাকার শোরুমে গিয়ে দেখা যায়, সাদা রংয়ের একটি শার্টের প্যাকেটে ভ্যাটসহ দাম লেখা ১,৬৯৫ টাকা। কিন্তু ভেতরে ভ্যাটসহ দাম ১, ১৯৫ টাকা দেয়া আছে। 

শুধু তাই নয়, আকাশি নীল রংয়ের একটি শার্টের ট্যাগে ভ্যাটসহ ১৬৯৫ টাকা দাম দেয়া আছে। কিন্তু প্যাকেটের গায়ে লেখা দাম এবং বারকোড কালি দিয়ে মুছে দেয়া হয়েছে। 

নিয়মিত অভিযানের অংশ হিসাবে বুধবার আর্টিসানের শোরুমটিতে গিয়ে এমন সব অনিয়মই দেখতে পান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

এসব অনিয়মের জন্যই প্রতিষ্ঠানটিকে সতর্ক করে ৫০ হাজার টাকা জরিমানা করেছ ভোক্তা অধিদপ্তর। তবে শাখার ব্যবস্থাপক জানান, পোশাকের মূল্য ট্যাগ হেড অফিস থেকেই দেয়া হয়। 

এদিকে, রমজানে ভোক্তাকে স্বস্তি দিতে ভোক্তা অধিদপ্তরের পাশাপাশি নিয়মিত অভিযান করছে সরকারের আরেক প্রতিষ্ঠান বিএসটিআইও। 



একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ১০ ঘন্টা আগে