ঢাকা ২৯ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

করোনা: শনাক্ত নামলো হাজারের নিচে, মৃত্যু চার জনের

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ জুলাই ২০২২ ১৭:২০:২১ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২০:৩৬:০২
করোনা: শনাক্ত নামলো হাজারের নিচে, মৃত্যু চার জনের

দেশে এক দিনের ব্যবধানে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমিত রোগীর সংখ্যা কমেছে। গেলো ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে চার জনের এবং নতুন করে শনাক্ত হয়েছেন ৯০০ জন। 

রোববার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

আগের দিন অর্থাৎ শনিবার (১৬ জুলাই) মৃতের সংখ্যা ছিল পাঁচজন এবং করোনা শনাক্ত হয়েছিল এক হাজার সাতজনের শরীরে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় আট হাজার ৯১টি নমুনা পরীক্ষা করে ৯০০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে দেশে মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৯৬ হাজার ৩৪০ জনে দাঁড়িয়েছে। অন্যদিকে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে মোট ২৯ হাজার ২৩৪ জনের।

গত এক দিনে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার কমে ১১ দশমিক ১২ শতাংশ হয়েছে। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৭০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন এক হাজার ৯৮৩ জন রোগী। তাদের নিয়ে এ পর্যন্ত মোট ১৯ লাখ ২৪ হাজার ৯৬০ জন সুস্থ হলেন।

নতুন শনাক্ত ৯০০ জনের মধ্যে ৪৬৬ জনই ঢাকা জেলার বাসিন্দা। দেশের ৬৪ জেলার মধ্যে ৫৩ জেলাতেই গত এক দিনে নতুন রোগী ধরা পড়েছে।

গেলো ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা একজন, একজন চট্টগ্রাম বিভাগের, একজন রাজশাহী বিভাগের ও একজন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে দু'জন পুরুষ ও দু'জন নারী।

আরও পড়ুন: বাংলাদেশে অস্ত্র নিয়ে আসছিল গ্রিসে বিধ্বস্ত কার্গো বিমান

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এছাড়া ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার রোববার জানায়, বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ছাড়িয়েছে ৫৬ কোটি ১৯ লাখের বেশি। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৬৩ লাখ ৬৮ হাজারের বেশি মানুষ। 


একাত্তর/আরবিএস

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে