ঢাকা ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

বাংলা সিনেমায় হাওয়া বদলের ডাক

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ৩০ জুলাই ২০২২ ২১:১৫:১৮ আপডেট: ৩০ জুলাই ২০২২ ২১:১৫:২৫
বাংলা সিনেমায় হাওয়া বদলের ডাক

ঈদের প্রথম দিন থেকে দর্শকের যে জোয়ার শুরু হয়েছিল পরাণের জন্য তার স্রোত যেন চতুর্থ সপ্তাহেও এতটুকুও কমেনি। বরং মুক্তি দিনের চেয়ে প্রায় ছয় গুন বেশি প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি। অপরদিকে ঝড়ের গতিতে এগিয়ে চলেছে ‘হাওয়া’।

নির্মাণ খরচের প্রায় তিনগুণ টাকা আয় করে চতুর্থ সপ্তাহেও দাপিয়ে দর্শক টানছে ঈদে মুক্তি পাওয়া সিনেমা ‘পরাণ’। ‘হাওয়া’র সঙ্গে পাল্লা দিয়েই সিনেমাটি ইতিমধ্যে জায়গা করে নিয়েছে গত এক দশকের ব্লকবাস্টার সিনেমার তালিকায়। এদিকে পরাণ নিয়েও উচ্ছাস প্রকাশ করেছেন সেলুলয়েডের তারকারা।  

পরাণের প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজির পরিচালক আরাফাত জানান, তুলনা মুলক কম খরচে নির্মাণ করা সিনেমাটি ইতিমধ্যে আয়ও করেছে নির্মাণ খরচেরও প্রায় তিনগুন। 

তিনি বলেন, ‘হাওয়া’র সঙ্গে প্রতিযোগীতা নয়, বরং জনপ্রিয়তায় শীর্ষে থেকেই পরাণ ও হাওয়া বদলে দেবে ঝিমিয়ে পরা বাংলা সিনেমার দৃশ্যপট। 

চতুর্থ সপ্তাহেও যখন পরাণ দর্শকের পরাণ কেড়ে নিয়ে হাউজফুল যাচ্ছে তখন সিনেমাটি দেখে তারকারাও প্রকাশ করেছেন তাদের মুগ্ধতা।


অপরদিকে মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ এগিয়ে চলেছে ঝড়ের গতিতে। চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষিসহ ছবিটির শিল্পী ভাসছেন প্রশংসায়। এ পর্যন্ত সবকটি শো হয়েছে হাউজফুল।

দর্শকরা বলছেন, পরাণের জনপ্রিয়তার জোয়ারের মধ্যে হাওয়া যেন বাংলা সিনেমার হাওয়া বদলের ডাক দিয়েছে। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৯ দিন ২০ ঘন্টা আগে