ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

গণপরিবহনকে এখনই বাড়তি ভাড়া না নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৬ আগষ্ট ২০২২ ১৬:৩৬:৫৪ আপডেট: ০৬ আগষ্ট ২০২২ ১৭:৫২:২৫
গণপরিবহনকে এখনই বাড়তি ভাড়া না নেয়ার নির্দেশ

জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিপ্রেক্ষিতে যাত্রীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা এড়াতে দ্রুত বাস ভাড়া সমন্বয়ের দাবি জানিয়েছেন পরিবহন মালিকরা। তারা জানান, সরকার নির্ধারণ করার আগ পর্যন্ত বাড়তি ভাড়া না নিতে পরিবহন সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৬ আগস্ট) সাংবাদিকদের এ কথা বলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ।

তিনি জানান, আজ (শনিবার) বিকেলে বিআরটিএতে ভাড়া সমন্বয়ের বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। 

এনায়েতুল্লাহ বলেন, বাড়তি ভাড়া যেন কেউ না নেয় সেজন্য আমরা সকাল থেকে মনিটরিং করে যাচ্ছি। যদি কেউ বাড়তি ভাড়া নেয় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

পরিবহন সংশ্লিষ্টদের উদ্দেশে তিনি বলেন, সরকার নির্ধারণ করার আগে কেউ যেন বাড়তি ভাড়া না নেয় সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

মহাখালী বাস টার্মিনাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, আশা করছি, সরকার দ্রুত সময়ের মধ্যে ভাড়া পুননির্ধারণ করে দেবে। তা না হলে লস দিয়ে রাস্তায় গাড়ি নামাতে চাইবে না কেউ। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে গণপরিবহন চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার

এদিকে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে দেশের বিভিন্ন জেলায় দেখা দিয়েছে পরিবহন সংকট। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে রাজধানীতে এ চিত্র আরও ভয়াবহ। দাম ঘোষণার পরই শুক্রবার রাত ১১টার পর থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে বন্ধ হয়ে যায় সিটি পরিবহন। শনিবার সকালেও দেখা গেছে একই চিত্র। গণপরিবহন না পেয়ে অফিসগামী যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

প্রসঙ্গত, শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে, লিটারপ্রতি ডিজেলের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, কেরোসিনও লিটারে ৩৪ টাকা দাম বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। পেট্রোলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা ও অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে লিটার প্রতি ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। 


একাত্তর/এসি 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৯ ঘন্টা আগে