ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

উত্তরায় ভাঙাড়ি দোকানে বিস্ফোরণ, দগ্ধ আট

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৬ আগষ্ট ২০২২ ১৬:৫৫:০১
উত্তরায় ভাঙাড়ি দোকানে বিস্ফোরণ, দগ্ধ আট

রাজধানীর উত্তরায় একটি ভাঙারির দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে আটজনকে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ভর্তি হয়েছে। আহতদের বেশির ভাগই রিকশাচালক বলে জানা গেছে।

শনিবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তুরাগ থানার কামারপাড়া রাজাবাড়ি এলাকায় ভাঙারি দোকান ও রিকশার গ্যারেজে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গ্যারেজ মালিক গাজী মাজহারুল ইসলাম (৪০), রিকশাচালক মিজানুর রহমান (৩৫), শাহীন (২৫), নূর হোসেন (৫০), শফিকুল ইসলাম (৩০), মাসুম মিয়া (৩৫), আল আমিন (৩০) ও গ্যারেজের মিস্ত্রী মো. আলমগীর (আলম) (২৩)।

আহতদের হাসপাতালে নিয়ে আসা একজন জানান, কামারপাড়া এলাকায় একই ছাউনির নিচে ব্যাটারিচালিত রিকশার গ্যারেজ ও ভাঙারির দোকান। সেই ভাঙারির দোকানে পরিত্যক্ত পারফিউম এর কিছু বোতল কোনো কারণে আগুনের স্পর্শ এসে বিস্ফোরিত হয়। সেখান থেকে আগুনের ঘটনা ঘটে এবং রিকশার গ্যারেজে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের থেকে ডিউটি অফিসার দেওয়ান আজাদ জানান, কামারপাড়া এলাকায় একটি ভাঙারির দোকানে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে সেখানে দুইটি ইউনিট পাঠানো হয়েছে। নিয়ন্ত্রণে কাজ করছিল আমাদের ইউনিটগুলো। তবে কিছুক্ষণ পরেই আগুন নিভে যায়।

আরও পড়ুন: সরকার নির্ধারণের আগ পর্যন্ত বাড়তি ভাড়া না নেওয়ার নির্দেশ

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এস এম আইউব হোসেন জানান, আটজন দগ্ধ বার্ন ইনস্টিটিউটে এসেছে। এদের অবস্থার অবস্থা আশঙ্কাজনক। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

তুরাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, ওই ভাঙারি দোকানে অগ্নিকাণ্ডের বেশ কয়েকজন দগ্ধ হয়েছি বলে জানতে পেরেছি। সবাইকে হাসপাতালে পাঠানো হয়েছে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ৯ ঘন্টা আগে