ঢাকা ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

মেক্সিকোর উত্তর সীমান্তে দাঙ্গায় নিহত ১১, আহত অর্ধশত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৩ আগষ্ট ২০২২ ১৭:৫৩:৩১
মেক্সিকোর উত্তর সীমান্তে দাঙ্গায় নিহত ১১, আহত অর্ধশত

মেক্সিকোর উত্তরাঞ্চলের সীমান্ত শহর সিউদাদ জুয়ারেজে বৃহস্পতিবার রাতে সংঘটিত দাঙ্গায় ১১ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একটি রেডিও স্টেশনের চার কর্মচারীও রয়েছে।

জুয়ারেজের একটি কারাগারে সেদিন বিকেলে দুই গ্যাংয়ের সদস্যদের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়। পরে একটি গ্যাংয়ের সদস্যরা শহরের নানা জায়গায় নিরীহ মানুষের ওপর হামলা চালিয়ে আরও ৯ জনকে হত্যা করে। 

দেশটির উপ-নিরাপত্তা মন্ত্রী রিকার্ডো মেজিয়া'র বরাতে দ্য গার্ডিয়ান জানায়, বৃহস্পতিবার রাতে এ সহিংসতা শুরু হয়। 'এল চ্যাপো' গুজমানের নেতৃত্বে কুখ্যাত সিনালোয়া কার্টেলের সদস্যরা, জুয়ারেজের স্থানীয় গ্রুপ লস মেক্সিকেলসের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। সংশ্লিষ্টদের ধারণা মাদক চোরাচালানকে কেন্দ্র করেই এ দ্বন্দ্বের সূত্রপাত। 

তবে ঠিক কি কারণে এ সংঘর্ষ হয়েছে তা নিশ্চিত করে জানায়নি পুলিশ। 

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাডর শুক্রবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

লোপেজ আরও বলেন, এসব গ্যাংয়ের সদস্যরা বেসামরিক ও নিরীহ জনগণের উপর এক ধরণের প্রতিশোধের মতো আক্রমণ করেছে। এটি কেবল দুটি দলের মধ্যে সংঘর্ষ ছিল না, এটি এমন পর্যায়ে পৌঁছেছিল যে তারা বেসামরিক, নিরীহ মানুষকে গুলি করতে শুরু করেছিল। এই ব্যাপারে এটাই সবচেয়ে দুর্ভাগ্যজনক।

আরও পড়ুন: রিকশার গ্যারেজে বিস্ফোরণ: দগ্ধ আটজনের কেউই বাঁচলো না

তিনি আরও বলেন, মেগা রেডিও'র চারজন কর্মচারী যারা একটি লাইভ প্রচারমূলক ইভেন্ট সম্প্রচার করছিলেন তাদেরও গুলি করে হত্যা করা হয়েছে। 

এদিকে শুক্রবার সকালে দেশটির সেনাবাহিনী এবং জাতীয় রক্ষীদের সহায়তায় মেক্সিকেল গ্যাংয়ের ছয়জন অভিযুক্ত সদস্যকে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ। অপরাধীদের কাউকে ছার দেয়া হবে না বলেও জানান দেশটির প্রেসিডেন্ট। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে