ঢাকা ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

নিজের শেষ বিশ্বকাপে সুন্দর সমাপ্তি চান মেসি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২ ১৬:১৪:৪০
নিজের শেষ বিশ্বকাপে সুন্দর সমাপ্তি চান মেসি

কাতার বিশ্বকাপের সেমিফাইনাল থেকে নতুন বলে শুরু হয়েছে খেলা। যার নাম আল হিলম বা স্বপ্ন। সেই স্বপ্নের পথেই আরেকবার লিওনেল মেসি।

এর আগেও তিনি ফাইনাল খেলেছেন। তবে ২০১৪ সালে চোখের জলেই বিদায় নিতে হয়। এবারের হিসেব ভিন্ন।

মেসির বয়স এখন ৩৫, পরের বিশ্বকাপটা ২০২৬ সালে, ওই সময়ে ফুটবলারের বয়স দাঁড়াবে ৩৯ বছরে। সাধারণভাবেই, সে সময় নিজের সেরাটা দেয়ার শক্তি থাকবে না তার।

বিশ্বকাপের আগেই মেসি বলেছিলেন, এই আসরটি তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে।

এখন পর্যন্ত বিশ্বকাপে সর্বোচ্চ ২৬টি ম্যাচ খেলেছেন মেসি, ফাইনালে সংখ্যাটি দাঁড়াবে ২৭-এ। এতো কিছুর পর নিজের শেষ বিশ্বকাপ তার। তাই তো এই বিশ্ব তারকা আশায় আছেন শেষটা সুন্দর করার।


মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সেমিফাইনাল ম্যাচ জয়ের পর তিনি বলেন, হ্যাঁ, নিশ্চিতভাবে এটাই আমার শেষ বিশ্বকাপ। পরের বিশ্বকাপে অনেক দেরি, বয়স তখন পক্ষে থাকবে না। ফাইনাল ম্যাচটিই হতে যাচ্ছে বিশ্বকাপে আমার শেষ ম্যাচ। আশা করছি এবারেরটা ভালোভাবেই শেষ হবে।

আরও পড়ুন: ক্রোয়েট ঋণ শোধ করে ফাইনালে আর্জেন্টিনা

গতকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে অসাধারণ পারফর্মেন্স করে দলকে ফাইনালে পৌঁছে দেন লিওলেন মেসি। নিজে একটি গোল করার পাশাপাশি আলভারেজকে দিয়ে করান আরেকটি। পান ম্যাচ সেরার উপহারও।

চলতি আসরে মেসি এখন পর্যন্ত ৫ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি গোল।


আসরে এখন পর্যন্ত খেলা ছয়টি ম্যাচের, চারটিতেই হয়েছেন ম্যাচ সেরা। গোল্ডেন বলের পাশাপাশি গোল্ডেন বুটের দৌড়েও সমান তালে এগিয়ে যাচ্ছেন এই ফুটবল জাদুকর।

মেসির মতো ফুটবল ভক্তরাও আছেন সুন্দর এক শেষের আশায়। সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারের শেষটা যেন সুন্দর হয়, এটাই এখন সকলের প্রত্যাশা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads