ঢাকা ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

স্নাতক পাশ করলেন সাকিব আল হাসান

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৯ মার্চ ২০২৩ ১৫:১৮:০৮
স্নাতক পাশ করলেন সাকিব আল হাসান

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি) ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

রোববার (১৯ মার্চ) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির ২১তম সমাবর্তন থেকে গ্রাজুয়েশন সনদ পান তিনি। এআইইউবি ছাত্র হিসেবে তার নাম খন্দকার সাকিব আল হাসান।

সমাবর্তন অনুষ্ঠানে তার হাতে সনদ তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীতে এআইইউবির নিজস্ব ক্যাম্পাসে বেলা ১১টায় অনুষ্ঠিত হয় ২১তম সমাবর্তন অনুষ্ঠান। সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সম্মতিক্রমে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী। তিনি গ্র্যাজুয়েটদের মাঝে সনদ বিতরণ করেন।

পড়াশোনার আঙিনায় আনুষ্ঠানিক ডিগ্রি পেয়ে সাকিব বলেন, ‘আমার সকল কোচ-টিচারকে আমি ধন্যবাদ জানাই। তাদের সাপোর্ট ছাড়া এটা সম্ভব হতো না। এআইইউবিকে ধন্যবাদ জানাই, তারা সবসময় আমাকে সমর্থন করেছে। শুধু আমাকে না, আমাদের ক্রিকেট দলের অনেকেই এখানে পড়াশোনা করছে।’

সাকিব আরো যোগ করেন, ‘খুব বেশি কিছু বলার নেই। সবাইকে দেখে খুব ভালো লাগছে। আশা করি সবার জীবন সামনে এগিয়ে যাবে। শুধু একটা কথাই বলবো। যখন আপনারা স্বপ্ন দেখবেন, স্বপ্নটা বড় দেখবেন। লক্ষ্য নির্ধারণ করে সততার সাথে কাজ করবেন, আমি নিশ্চিত আপনাদের সবার স্বপ্ন পূরণ হবে। আমরা সবাই বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাব।’

আরও পড়ুন: মিরপুরে গ্রেপ্তার দুইজন চুরি শেখেন ইউটিউব দেখে

সমাবর্তন অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৭২২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে কৃতিত্ব ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী ছাত্র-ছাত্রীদের স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র দেওয়া হয়।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads