ঢাকা ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে চাঁদা দাবিতে ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী
প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১ ২০:২৩:১৯ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ২০:২৯:০৯
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে চাঁদা দাবিতে ভাঙচুরের অভিযোগ

নোয়াখালীতে এক প্রবাসীর কাছে দাবি করা চাঁদা না পেয়ে বাড়িতে ভাঙচুরে অভিযোগ পাওয়া গেছে। আতঙ্কে আছেন ওই বাড়িতে থাকা ভাড়াটিয়া ও মালিক।

গতকাল সোমবার (২০ ডিসেম্বর) রাত ৯টার দিকে জেলার বেগমগঞ্জ উপজেলার গাবুয়াতে ওমান প্রবাসী জাকির হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। 

ওমান প্রবাসী জাকির হোসেনের বোন নাজমুন নাহার ও নাসরিন নাহার জানান, তারা মাকে নিয়ে প্রবাসী ভাইয়ের বিল্ডিংয়ে  থাকেন। সোমবার রাত ৯টার দিকে একই এলাকার সামছুল আলম অনিকের নেতৃত্বে ১৪ থেকে ১৫ জন অস্ত্রধারী যুবক তাদের বিল্ডিংয়ের দোতালায় উঠে গালাগাল করে। পরে বিল্ডিংয়ের নিচ তলার চারপাশের গ্লাস ও সিসি ক্যামেরা ভাঙচুর করে। বিষয়টি রাতেই পুলিশকে জানালে বেগমগঞ্জ থানা থেকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন। কিন্তু পুলিশ চলে যাওয়ার কিছুক্ষণ পর তারা আবারও হামলা ও ভাঙচুর চালায়। 

তারা আরও জানান অনিকের বিরুদ্ধে এর আগে চাঁদাবাজির মামলা দেওয়া হয়েছিল। তিনি জেল থেকে জামিনে বের হয়ে বিদেশ চলে যান। গত কয়েক সপ্তাহ আগে বিদেশ থেকে এসে আবারও ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।  কিন্তু না পেয়ে হামলা ও ভাঙচুর চালান। 

এ বিষয়ে সামছুল আলম অনিকের বক্তব্য নিতে তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি।  

আরও পড়ুন: মেট্রোরেলের আট কোচ ও চার ইঞ্জিন মোংলা বন্দরে

বেগমগঞ্জ মডেল থানা উপ -পরিদর্শক মফিজ উদ্দিন জানান, ভুক্তভোগীরা  ৯৯৯ কল করলে আমরা ঘটনা স্থল পরিদর্শন করি। এসময় স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার লোকজন উপস্থিত ছিল।   বিষয়টি থানার ওসিকে জানিয়েছি, মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম দিপু জানান, অনিকের বিরুদ্ধে মাদক, ইয়াবাসহ চাঁদাবাজির অনেক অভিযোগ রয়েছে। তিনিও এ ঘটনার জন্য আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৩ ঘন্টা আগে