ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

মার্চের পর শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২১ ১২:১৫:১৩
মার্চের পর শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত

শিক্ষাপ্রতিষ্ঠানে বিষয়ে এখনি নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছেনা। আগামী মার্চ মাস পর্যন্ত সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে সব বিষয়ে পুরোপুরি কবে ক্লাস শুরু হবে, তা নিশ্চিত করে বলার সময় আসেনি। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

রোববার (২৭ ডিসেম্বর) রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ীর দনিয়া কলেজে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবর্ষ’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দীপু মনি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী এসময় দেশকে ভালোবেসে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান। বলেন, আমরা নিজের মাকে যেমন ভালোবাসি, তেমনি ভাষাকে ভালোবাসবো, দেশ মাকে ভালোবাসবো। এই ভালোবাসা দিয়েই দেশটা গড়ে তুলব।

এ সময় শিক্ষার্থীদের রাজনীতিসচেতন হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, জীবনের সব ক্ষেত্রেই ভালো-মন্দ রয়েছে; সে রকম রাজনীতিতেও এ দুটোর উপস্থিতি লক্ষ করা যায়। রাজনীতি সেই জায়গা, যেখানে জীবনের সব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি বলেন, রাজনীতি সেটাই, যার মধ্যে থাকে দেশের জন্য ভালোবাসা, দেশের সেবা, মানুষের জন্য ভালোবাসা, মানুষের সেবা। মানুষের জন্যই রাজনীতি করতে হবে। মানুষ মাত্রই রাজনৈতিক জীব। রাজনীতির বাইরে কেউই নয়। রাজনীতির ঊর্ধ্বেও মানুষ নয়।

আরও পড়ুন: লঞ্চ মালিক হামজালাল কেরাণীগঞ্জ থেকে গ্রেপ্তার

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, সারা দেশে টিকা কার্যক্রম বিস্তৃত করা হবে। টিকার আওতায় সবাইকে আনা হবে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে