ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

শাবি শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৬ জানুয়ারী ২০২২ ১৯:৩৫:৫৯ আপডেট: ২৬ জানুয়ারী ২০২২ ২৩:২৫:৪২
শাবি শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে: শিক্ষামন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবিতে) হল সমস্যাসহ শিক্ষার্থীদের যৌক্তিক সব দাবি বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি আরও বলেছেন, শাবিপ্রবির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কারও যদি ত্রুটিবিচ্যুতি থাকে, তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সেই সঙ্গে হলের সমস্যা নিয়ে বিক্ষোভরত শিক্ষার্থীদের আন্দোলন কিভাবে একদফার ‘ভিসি আন্দোলনে’ পরিণত হলো তার আগাগোড়া খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর হেয়ার রোডে সরকারি বাসভবনে শাবিপ্রবি শিক্ষার্থীদের চলমান আন্দোলন বিষয়ে সংবাদ সম্মেলন এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, ‘টানা আন্দোলনে তারা বিপর্যস্ত হয়ে আছে, এক্সোজটেড হয়ে আছে। তারা একটু সুস্থ হয়ে উঠুক। যদি তারা বলেন, কয়েকটা দিন সময় দিয়ে বসতে চান, তবে তাই হবে।’


‘এই আন্দোলন তো তাদের অভাব-অভিযোগের বহিঃপ্রকাশ। মূল সমস্যাটা আসলে কোথায়, সেটা আমরা শিক্ষার্থী, শিক্ষক, প্রশাসন, আমরা সবাই মিলে তা অ্যাড্রেস করব’।

শিক্ষার্থীদের আন্দোলনকে ‘শান্তিপূর্ণ’ উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের এখানে কোনা পক্ষ-বিপক্ষ নাই। আমরা সবাই একপক্ষে, সমস্যাটা আরেকপক্ষে’।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। তাদের সব দাবি-দাওয়া বাস্তবায়ন করবো। তারা অনশন ভেঙেছেন, এজন্য তাদের সাধুবাদ জানাচ্ছি।

উপাচার্যের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, ভিসি পদত্যাগ করলেই তো সমস্যার সমাধান হবে না। এক ভিসি যাবেন, আরেকহন আসবেন। সমস্যার জায়গায় সমস্যা থেকে যাবে।

এ সময় মামলার বিষয়ে শিক্ষামন্ত্রী জানান, শিক্ষার্থীদের শিক্ষাজীবনে ক্ষতি হোক সেটা তারা চান না। মামলার ফলে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না বলেও আশ্বস্ত করেন তিনি।


একাত্তর/এআর


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে