ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

শাবি উপাচার্যের অপসারণের সিদ্ধান্ত নেবেন আচার্য: শিক্ষামন্ত্রী

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৬:১৯ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৩:২৪
শাবি উপাচার্যের অপসারণের সিদ্ধান্ত নেবেন আচার্য: শিক্ষামন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের অপসারণের বিষয়ে আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে প্রায় সোয়া তিন ঘণ্টা বৈঠকের পর সন্ধ্যা ৭টার দিকে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী।  

ডা. দীপু মনি বলেন, উপাচার্যকে অপসারণে শিক্ষার্থীদের একটি দাবি ছিল। সে ব্যাপারে আমরা আগেও তাদের সঙ্গে কথা বলেছি, আজকেও। তারা তাদের যে বক্তব্য, তাদের যে চাওয়াগুলো এবং কেন তারা সেটি চায়, সেই বক্তব্য আমাদের কাছে তুলে ধরেছে। আমরা অত্যন্ত মনোযোগের সঙ্গে তাদের সেই বক্তব্যগুলো শুনেছি।

আরও পড়ুন: মালয়েশিয়া যাওয়ার সময় দালালসহ আটক সাত রোহিঙ্গা

উপাচার্য অপসারণের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়টি আমরা বিশ্ববিদ্যালয়ের আচার্যকে অবহিত করবো। আচার্য যেহেতু একজন উপাচার্যকে নিয়োগ দেন কিংবা অপসারণ করেন সেহেতু আমরা বিষয়টি আচার্যকে অবহিত করবো। সে বিষয় তারা সিদ্ধান্ত নেবেন।  

এর আগে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রীর সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত বৈঠক অনুষ্ঠিত হয় সিলেট সার্কিট হাউসে। আন্দোলন শুরুর ২৮ দিন পর এ আলোচনায় বসে আন্দোলনকারীরা।

দুপুর আড়াইটায় ক্যাম্পাস থেকে রওনা দেয় আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র নাফিসা আঞ্জুম ইমু।


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে