ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

পায়রা বন্দরের চাঁদাবাজ কুংফু নাসির গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী
প্রকাশ: ১২ এপ্রিল ২০২২ ১০:২৫:২১
পায়রা বন্দরের চাঁদাবাজ কুংফু নাসির গ্রেপ্তার

পটুয়াখালী কলাপাড়ায় পায়রা সমুদ্র বন্দরের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের কাছ থেকে চাঁদাবাজী এবং হামলার ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসী নাসির উদ্দিন ওরফে কুংফু নাসিরকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। সোমবার (১১ এপ্রিল) রাত সা‌ড়ে দশটায় শহরের শিশু পার্ক এলাকা  থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে চাঁদাবাজী ও নির্যাতনের শিকার রফিক প্যাদা বাদী হয়ে নাসির উদ্দিন ওরফে কুংফু নাসির সহ মোট তিন জনের নাম উল্লেখ করে পটুয়াখালী সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পটুয়াখালী শহরের নাসির উদ্দিন ওর‌ফে কুংফু না‌সির ,এজাজ হোসেন, আতাউলসহ ৫ থেকে ৬ জনের একটি গ্রুপ শহরে চাঁদাবাজীসহ, মানুষকে জিম্মি করা এবং নানান অপরাধমূলক কাজ করে আসছিলো। 

এরই ধারাবাহিকতায় গত ১০ এপ্রিল দুপুরের পর জেলা প্রশসক কার্যালয়ের জমি অধিগ্রহনের কাজে আসা রফিক প্যাদাকে  জেলা প্রশাসকের কার্যালয়ের পশ্চিম পাশের গেটে ‌পে‌য়ে আসামীরা চার লক্ষ টাকা দাবী করেন। টাকা না দিলে জমি অধিগ্রহনের টাকা নিতে পারবে না ব‌লে হুম‌কি দেয়। এমন সময় আসামীরা রফিক প্যাদার পকেট থেকে আশি হাজার টাকা ছিনিয়ে নেয়। তখন ভুক্তভোগীকে মারধর করা হয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। 

এ ঘটনায়  সোমবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রফিক প্যাদাসহ কলাপাড়া উপজেলার লালুয়া এলাকার বিভিন্ন সময় হয়রানী শিকার ভুক্তভোগীরা মানববন্ধন করেন। পরবর্তীতে পটুয়াখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ঘটনার বর্ণনা দি‌য়ে অভিযুক্ত‌দের গ্রেপ্তা‌রের দা‌বি জানা‌নো হয়। 


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৪ ঘন্টা আগে