ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

আইডিয়ালের ভুয়া পিএইচডিধারী অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৪ জুন ২০২২ ২২:৩৭:০২
আইডিয়ালের ভুয়া পিএইচডিধারী অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত

নানা অনিয়ম-দুর্নীতি ও বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের ভুয়া পিএইচডিধারী অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে গভর্নিং বডি। তাদের অনিয়ম নিয়ে ধারাবাহিক সংবাদ করেছিল একাত্তর টেলিভিশন।

সাময়িক বরখাস্ত হওয়া অন্য দুই শিক্ষক হলেন- তৌফিক আজিজ চৌধুরী জিয়া ও তরুণ কুমার গাঙ্গুলী।

শনিবার (৪ জুন) রাত আটটার দিকে টানা চার ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষক জানিয়েছেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেয়ে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে অধ্যক্ষকে বরখাস্তের পর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান উপাধ্যক্ষ মুজিবুর রহমানকে। তবে তার বিরুদ্ধেও বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ থাকায় তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানতে নারাজ শিক্ষকরা। ফলে তার জায়গায় অন্য কাউকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়ার দাবিতে এখন অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা। তাদের দাবি, ক্লিন ইমেজের কাউকে দায়িত্ব দেওয়া হোক।

এর আগে গত শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে অধ্যক্ষসহ তিন শিক্ষককে কলেজে অবাঞ্ছিত ও শনিবার থেকে একাডেমিক কার্যক্রম বর্জন করার ঘোষণা দেন সাধারণ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

আরও পড়ুন: সরকারি গাড়িতে নারী চালক নিয়োগ দেয়া হবে: কাদের

ঘোষণা অনুযায়ী, শনিবার সকালে শিক্ষকরা একাডেমিক কার্যক্রম বর্জন করে অবস্থান কর্মসূচি শুরু করলে তাদের সঙ্গে আন্দোলনে যুক্ত হন শিক্ষার্থীরাও। সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাম্পাসে শিক্ষার্থীরাও অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৪ ঘন্টা আগে