ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

গোতাবায়ার দেশে ফেরার সঠিক সময় নয় এটি: বিক্রমাসিংহে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ আগষ্ট ২০২২ ১৭:১৬:২৭
গোতাবায়ার দেশে ফেরার সঠিক সময় নয় এটি: বিক্রমাসিংহে

শ্রীলঙ্কার প্রাক্তন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের দেশে ফিরে আসার জন্য এটি সঠিক সময় নয়, এতে রাজনৈতিক উত্তেজনা বাড়তে পারে বলে মন্তব্য করেছেন দেশটির নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। 

রোববার ওয়াল স্ট্রিট জার্নালের সাথে এক সাক্ষাৎকারে বিক্রমাসিংহে বলেন, আমি বিশ্বাস করি না যে তার ফিরে আসার সময় এসেছে। আমার কাছে তার শীঘ্রই ফিরে আসার কোনো ইঙ্গিত নেই।

উল্লেখ্য, দেশটিতে চরম অর্থনৈতিক সংকট ও টানা কয়েক মাসের বিক্ষোভের মুখে পদত্যাগ করেন রাজাপাকসে। পরে বিক্ষোভ আরও বাড়তে থাকলে ১৩ জুলাই শ্রীলঙ্কা ছেড়ে পালিয়ে যান সাবেক এ প্রেসিডেন্ট।  

তবে রাজাপাকসে দেশ ছাড়লেও বিক্ষোভ কমেনি দেশটিতে। নানা দাবিতে রোজই রাস্তায় নামছে মানুষ। রোজই বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। এদিকে এই সংকট কাটাতে নতুন করে ঋণের দিকে ঝুঁকছে দেশটি।  

আরও পড়ুন: রাজধানীর স্কুলেই করোনার টিকা পাবে শিক্ষার্থীরা

বিক্রমাসিংহে প্রশাসন আগস্টের শেষ নাগাদ আইএমএফ এর সাথে নতুন চুক্তি করবে বলে জানা গেছে। পাশপাশি দেশটিতে জ্বালানি, খাদ্য এবং সারসহ প্রয়োজনীয় জিনিসপত্র আমদানি করতে দাতা দেশগুলোর কাছে আরও তিন বিলিয়ন ডলার চায় শ্রীলঙ্কা। 

বিক্রমাসিংহে ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, চলমান অর্থনৈতিক সংকট কাটিয়ে পরিস্থিতি পরিবর্তন করতে আরও কয়েক মাস লাগবে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ৯ ঘন্টা আগে