ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বেটউইনার না ছাড়লে সাকিবকে ছাড়ার হুঁশিয়ারি বিসিবির

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১১ আগষ্ট ২০২২ ১৬:৫৮:৩১ আপডেট: ১১ আগষ্ট ২০২২ ১৭:০০:৪৯
বেটউইনার না ছাড়লে সাকিবকে ছাড়ার হুঁশিয়ারি বিসিবির

জুয়াড়ি প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গসংগঠন বেটউইনার নিউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর পদ থেকে না সরলে সাকিব আল হাসানকে আর দলে রাখা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বোর্ড মিটিং শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিবকে আমরা চিঠি দিয়েছি। গতকাল তার উত্তর দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। জানাক আগে। দেখি তারপর এই বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে এইটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনো কিছুর সাথে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে তার (সকিবের) সম্পর্ক থাকবে না।’

বেটউইনার নিউজের সাথে দুই বছরের চুক্তি করেছেন সাকিব। বিষয়টি জানার পর তারকা অলরাউন্ডারকে চুক্তি বাতিল করতে বলে বিসিবি। 

তাকে লিখিতভাবে জানানো হয়েছে বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবিকে নিশ্চিত করতে। সেটি জানানোর শেষ সময় ছিল মঙ্গলবার। কিন্তু বুধবার পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিবের দেশে ফেরার কথা ১৪ আগস্ট। কিন্তু এশিয়া কাপের দল ঘোষণার জন্য তত দিন অপেক্ষা করা সম্ভব নয় বলে সাকিবের বর্তমান অবস্থানের ভিত্তিতেই তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে বিসিবিকে।

নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বেটউইনারের সাথে চুক্তি বাতিল না করলে সাকিবকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা করবে মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল।

সংবাদমাধ্যমকে পাপন বলেন, ‘আমি আগেই বলেছি, এটা মেনে নিতে পারবো না। এই বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করবো। এখন অন্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিবো।’

বাংলাদেশের আইনে এমনিতেই জুয়া নিষিদ্ধ। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চেয়ে বিসিবি যে বিজ্ঞাপন দিয়েছে তাতেও উল্লেখ করা আছে, জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান বিপিএলে অংশগ্রহণ করতে পারবে না। বোর্ডের এমন কড়াকড়ি থাকায় বেটউইনারের সাথে সাকিবের চুক্তিতে ত্যক্ত-বিরক্ত টাইগার সমর্থক এবং ক্রিকেট বিশেষজ্ঞরা।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ১০ ঘন্টা আগে