ঢাকা ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

ফেক ফেসবুক আইডি থেকে কিশোরীকে ব্লাকমেইল, একজন গ্রেপ্তার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ আগষ্ট ২০২২ ১১:০৬:২৬ আপডেট: ১২ আগষ্ট ২০২২ ১১:০৬:৪৭
ফেক ফেসবুক আইডি থেকে কিশোরীকে ব্লাকমেইল, একজন গ্রেপ্তার

ফেক ফেসবুক আইডির মাধ্যমে কিশোরীর ছবি অশ্লীলভাবে এডিট করে ব্লাকমেইলিংয়ের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

বুধবার বিকেলে কুমিল্লা জেলার লাঙ্গলকোট থানার মান্দ্রা মধ্যবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (১১ আগস্ট) আদালতে পাঠানো হয়। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তারকৃতের নাম- আব্দুল্লাহ আল হারুন।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতি. উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘হুমায়রা আক্তার’ নামে ফেক আইডি খুলে অনুমতি ছাড়া একজন কিশোরীর ছবি সংগ্রহ করে এবং সংগ্রহকৃত ছবি এডিট করে অশ্লীলভাবে উপস্থাপন করে অভিযুক্ত।

এরপর এডিট করা ছবি ওই কিশোরীর আত্মীয় স্বজনদের পাঠান তিনি। ফেক ফেসবুক আইডি ব্যবহারকারীর সাথে প্রেম এবং বিয়ে না করলে এডিট করা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও পর্ণ সাইটে আপলোড করবে মর্মে কিশোরীর আত্মীয় স্বজনদের ফেসবুক মেসেঞ্জারে হুমকি দেয়।

ভিকটিম কিশোরীর বড় ভাইয়ের অভিযোগের প্রেক্ষিতে গত ৫ জুলাই উত্তরা পশ্চিম থানায় একটি মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

তিনি আরো জানান, মামলার তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করা হয়। এরপর ১০ আগস্ট বিকেলে কুমিল্লা জেলার লাঙ্গলকোট থানার মান্দ্রা মধ্যবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় অভিযুক্তের হেফাজত থেকে একটি মোবাইল ও ২টি সিম উদ্ধার করা হয়।

আরও পড়ুন: রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশি অভিযান, গ্রেপ্তার ৫২

গ্রেপ্তারকৃতকে উত্তরা পশ্চিম থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৩ ঘন্টা আগে