ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

গাজীপুরে ট্রেন লাইনচ্যুত: মিটারগেজ লাইন চালু, বন্ধ ব্রডগেজ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ আগষ্ট ২০২২ ১০:৫৬:৫৯ আপডেট: ১৫ আগষ্ট ২০২২ ১৩:২৯:১৭
গাজীপুরে ট্রেন লাইনচ্যুত: মিটারগেজ লাইন চালু, বন্ধ ব্রডগেজ

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বগি উল্টে লাইনচ্যুত হওয়ার পর ওই রুটে মিটারগেজ লাইন চালু হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল আটটার দিকে ওই রুটের মিটারগেজ লাইন চালু হয়। সকাল সোয়া আটটার দিকে দ্রুতযান এক্সপ্রেস সামনের কয়েকটি বগি নিয়ে জয়দেবপুর স্টেশনে আসে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সোমবার (১৫ আগস্ট) সকাল ৮টা ২০ মিনিটে মিটারগেজ লাইন দিয়ে ময়মনসিংহের দিকে একটি ট্রেন ছেড়ে গেছে। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরও সময় লাগবে। 

জয়দেবপুর রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, দীর্ঘ সময় উদ্ধার কাজ শেষে সকাল আটটার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো লাইন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এরপর মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়। 

তিনি জানান, রোববার রাতে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারকাজ শুরু করে। 

প্রসঙ্গত, রবিবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা-জয়দেবপুর রেললাইনের ধীরাশ্রম এলাকায় দ্রুতযান এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার ১১ ঘণ্টা পর মিটারগেজ লাইন দিয়ে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। এই রুটে ব্রডগেজ লাইনে ট্রেন চলে। লাইন চালু হতে আরও সময় লাগবে বলে জানা গেছে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৬ দিন ২৩ ঘন্টা আগে