ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

উত্তরায় ক্রেন দুর্ঘটনা: রিটের পরামর্শ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৬ আগষ্ট ২০২২ ১৪:০৯:৫২
উত্তরায় ক্রেন দুর্ঘটনা: রিটের পরামর্শ হাইকোর্টের

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় রিট আবেদন করার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুই আইনজীবী ঘটনাটি আদালতের নজরে আনলে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ পরামর্শ দেন।

দুর্ঘটনাটি আদালতের নজরে আনেন মো. শাহিদুজ্জামান শাহীন এবং অ্যাডভোকেট এ এম জামিউল হক ফয়সাল। 

তারা আদালতের কাছে এ বিষয়ের সুষ্ঠু-তদন্ত ও ক্ষতিপূরণের জন্য প্রার্থনা করেন। তখন আদালত বলেন, আপনারা রিট আবেদন নিয়ে আসেন। তখন আমরা শোনবো।

এর আগে সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া চারটার দিকে উত্তরা তিন নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ঢাকায় একটি বৌভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

আরও পড়ুন: বিআরটি প্রকল্পের কাজ আপাতত বন্ধ: মেয়র আতিক

রাতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, গাড়িটিতে মোট সাতজন যাত্রী ছিলেন। এরমধ্যে দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ মারা গেছেন।

নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝরনার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। তাদের মরদেহ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ভয়াবহ এ দুর্ঘটনায় হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামে নবদম্পতি গুরুতর আহত হয়েছেন। তারা উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন।

তারও আগে গত ১৫ জুলাই বিকেলে চান্দনা চৌরাস্তার কে চৌধুরী অ্যান্ড কোম্পানি ফিলিং স্টেশনের সামনে গার্ডার চাপায় জিয়াউর রহমান (৩০) নামে এক নিরাপত্তারক্ষী নিহত হন।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৯ ঘন্টা আগে