ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বিশ্বে করোনায় বেড়েছে শনাক্ত ও মৃত্যু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ আগষ্ট ২০২২ ১০:১৯:৩১ আপডেট: ১৭ আগষ্ট ২০২২ ১৪:০২:৩২
বিশ্বে করোনায় বেড়েছে শনাক্ত ও মৃত্যু

বিশ্বে আবার বেড়েছে করোনার প্রকোপ। গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ১২ হাজার ৫০০ জন, আগের দিনের তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭৮ হাজার। এদিন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও এক হাজার ৬৫৪ জনের, আগের দিনের তুলনায় মৃতের সংখ্যা বেড়েছে প্রায় ৪০০।

বুধবার (১৭ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৮ হাজার ৭৩৭ জনের।

এর আগে মঙ্গলবার বিশ্বে করোনায় আক্রান্ত হন চার লাখ ৩৪ হাজার ৪৮ জন। আর এ সময় ভাইরাসটিতে মৃত্যু হয়েছে এক হাজার ৫৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৭৮১ জন এবং মারা গেছেন ২১৫ জন। 

অন্যদিকে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ২৬২ জন। ব্রাজিলে মারা গেছেন ১২৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪০ জন। 

ফ্রান্সে আক্রান্ত ছয় হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৮৪ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ৩৭ জন। আর ইতালিতে আক্রান্ত হয়েছেন আট হাজার ৯৪১ জন এবং মারা গেছেন ৭০ জন।

আরও পড়ুন: সিরিজ বোমা হামলা: অনেক মামলা এখনও ঝুলছে নিম্ন আদালতে

এছাড়া ফিলিপাইনে আক্রান্ত দুই হাজার ৬৩৩ এবং মৃত্যু ৪৯। তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ১৭২ ও মৃত্যু  ১৬। ইরানে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৭৮ জন। আর রাশিয়ায় মারা গেছেন ৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯০৯ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন