ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বঙ্গবন্ধু নিয়ে তথ্যের সঙ্কট পূরণে কাজ চলছে: মোস্তফা জব্বার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৯ আগষ্ট ২০২২ ২২:৫৭:৫৪
বঙ্গবন্ধু নিয়ে তথ্যের সঙ্কট পূরণে কাজ চলছে: মোস্তফা জব্বার

বঙ্গবন্ধুকে নিয়ে অনলাইনে তথ্যের সঙ্কট আছে উল্লেখ করে সে অভাব পূরণের কাজ চলছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংগঠনটির সদস্য সন্তানদের নিয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক আবৃত্তির আসর ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

সেগুনবাগিচায় ডিআরইউ-কার্যালয়ের নসরুল হামিদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এ আবৃত্তি আসরে অংশ নেয় ২৮ জন শিশু।

অনুষ্ঠানে মন্ত্রী জানান, বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে ডিজিটাল করতে কাগজের পাঠ্যবইয়ের পরিবর্তে সরকার সফটওয়্যার ও কার্টুনের মাধ্যমে পড়াকে মজার করে তোলার চেষ্টা করা হচ্ছে। 


এ সময় মন্ত্রী বলেন, আগামীর বাংলাদেশে শিশুরা আর পুতুল নয়, রোবট নিয়ে খেলবে। তিনি, শিশুকিশোরদের ডিজিটাল জগতে নিয়ন্ত্রিত বিচরণকে উৎসাহিত করতে অভিভাবকদের প্রতি আহবান জানান।

আরও পড়ুন: এফডিসিতে চলছে বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী

এদিকে অনুষ্ঠানের অতিথি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ বঙ্গবন্ধু হত্যার রহস্য উন্মোচনে বিশেষ তদন্ত কমিশন গঠনের দাবি জানান। 

তিনি বলেন, সাংবাদিকদেরও অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার আসল রহস্যগুলো বের করে আনা দায়িত্ব। বঙ্গবন্ধুকে নিয়ে অপপ্রচারকারীরা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে বলেও জানান তিনি।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৫ দিন ২ ঘন্টা আগে