ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

মাহমুদউল্লাহকে বাদ দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৩:৪৮ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ২১:০২:৫৮
মাহমুদউল্লাহকে বাদ দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা

অবশেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করে প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু ১৫ সদস্যের এই দল ঘোষণা করেন।

অনেক আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত বাদ পড়েছেন মাহমুদউল্লাহ। দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী রাব্বির।

মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছেন। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগুচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হাসান শান্ত, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ।

স্টান্ড বাই:

শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মাহাদি হাসান ও সৌম্য সরকার।


প্রসঙ্গত, বিশ্বকাপের আগে প্রস্তুতির ভালো সুযোগ পাচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান ও স্বাগতিক দলের সঙ্গে। ডাবল লিগ পদ্ধতিতে চারটি ম্যাচ খেলবে। ফাইনাল খেলতে পারলে আরও একটি ম্যাচ বাড়বে। এর পর আইসিসির প্রস্তুতি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিপক্ষে।

২৪ অক্টোবর বাংলাদেশের বিশ্বকাপের মিশন শুরু হবে বাছাইপর্ব পেরিয়ে আসা দলের সঙ্গে। ‘এ’ গ্রুপের রানারআপ দলের মুখোমুখি হবে সাকিবের দল।

দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে। বাংলাদেশের শেষ দুটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

আরও পড়ুন: ভারতকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

২ নভেম্বর অ্যাডিলেডে রোহিত শর্মার দলকে মোকাবিলা করবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর একই মাঠে শেষ ম্যাচ খেলবে তারা পাকিস্তানের সঙ্গে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে