ঢাকা ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বে করোনায় আরও ১৫২০ জনের মৃত্যু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৪৮:১৭ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৪৮:১৭
বিশ্বে করোনায় আরও ১৫২০ জনের মৃত্যু

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৩২ হাজার ৬৫৫ জন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২৭০ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। শনাক্ত বেশি হয়েছে জাপানে। দেশটিতে ৮৮ হাজার ৩৭৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

এ ছাড়া দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৬০ জন। ব্রাজিলে মারা গেছেন ৯২ জন এবং সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮৯১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ২৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন ২৫৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩৬২ জন এবং মারা গেছেন ৪৪ জন। তাইওয়ানে মারা গেছেন ৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৬৭০ জন। রাশিয়ায় মারা গেছেন ১১০ জন এবং আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৩৫ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন এবং মারা গেছেন ১৪৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার ৩৮৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৮ হাজার ৫৮৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। সূত্র : বিবিসি


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে