ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

জাপার বহিষ্কৃত নেতাকর্মীদের ফেরাতে রওশনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৪:০৪:৪৭ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫০:৪৫
জাপার বহিষ্কৃত নেতাকর্মীদের ফেরাতে রওশনের নির্দেশ

জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেয়া, বহিষ্কার করা ও কমিটি থেকে বাদ যাওয়া নেতাকর্মীদের দলে অন্তর্ভুক্তির জন্য চেয়ারম্যান জিএম কাদেরকে চিঠি দিয়েছেন রওশন এরশাদ।

বুধবার দুপুরে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। এতে বলা হয় দলের গঠনতন্ত্র অনুযায়ী তিনি এই চিঠি দিয়েছেন। 

বিজ্ঞপ্তিতে রওশন এরশাদ বলেন, একটি নিবন্ধিত রাজনৈতিক দল দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশন প্রণীত বিধান অনুযায়ী তার কার্যক্রম পরিচালনা করে থাকে। 

সেখানে দলের নেতা-কর্মীদের গণতান্ত্রিক অধিকার হরণের কোন সুযোগ নেই। পাশাপাশি সারা দেশের নেতাকর্মীরাও গঠনতন্ত্রে বর্ণিত এধরণের অগণতান্ত্রিক ধারার বিপক্ষে অবস্থান নিয়েছেন। 

জাপা চেয়ারম্যান জিএম কাদেরকে উদ্দেশ্য করে রওশন বলেন, আপনি যখন তখন তৃণমূল থেকে শীর্ষ পর্যায় পর্যন্ত যে কাউকে দায়িত্ব থেকে বিনা নোটিশে শোকজে অব্যাহতি ও বহিষ্কার করে একজন রাজনৈতিক কর্মীর গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ণ করে চলেছেন প্রতিনিয়ত।

বিজ্ঞপ্তিতে রওশন এরশাদ বলেন, সাম্প্রতিক দলীয় কার্যক্রম পর্যালোচনা করে আমার কাছে মনে হয়, বিগত দিনে দলের বহু সিনিয়র, অভিজ্ঞ দায়িত্বশীল পরীক্ষিত নেতাকর্মীদের নিষ্ক্রিয় করে রাখা হয়েছে, পদোন্নতি বঞ্চিত করে রাখা হয়েছে যা পার্টিকে দিন দিন দুর্বল করার নামান্তর। 

পার্টির মধ্যে অগণতান্ত্রিক ভাব-আবহ সৃষ্টির কারণে নেতা-কর্মীরা বিভ্রান্ত হচ্ছে এবং ভীতি ছড়িয়ে পড়ছে। ফলে পার্টি খণ্ডিত হওয়ার সমূহ আশংকা দেখা দিচ্ছে বলে জানান তিনি। 

আরও পড়ুন: তথ্য সংগ্রহের নামে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে: বিএনপি

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবে ক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী রওশন আরও বলেন, এ রকম একটি পরিস্থিতির অবসানের লক্ষ্যে এবং পার্টি শক্তিশালী করার উদ্দেশ্যে আমার নির্দেশনা অনুযায়ী প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙা এমপি, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, আবদুল গাফফার বিশ্বাস, এছাড়া নবম সম্মেলনের পর পদ-পদবিতে না রাখা সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, জাফর ইকবাল সিদ্দিকী, ফখরুজ্জামান জাহাঙ্গীর, কাজী মামুনুর রশিদ, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সাবেক উপদেষ্টা অ্যাড মাহবুবুল আলম বাচ্চু, সাবেক সংসদ সদস্য ও দলের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুল ইসলাম মিলন, সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরুসহ দেশজুড়ে অব্যাহতি পাওয়া, বহিষ্কার ও নিষ্ক্রিয় করে রাখা সকল নেতাকর্মীদের এই আদেশ জারির পর হতে যার যার আগের পদ পদবিতে অন্তর্ভুক্ত করা হোক।


একাত্তর/এসি


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৫ দিন ১ ঘন্টা আগে