ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বিএনপি নেতাকর্মীদের প্রতিহতের ডাক দিলো আওয়ামী লীগ

সৌমিত্র মজুমদার, একাত্তর
প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৯:০২:২৭ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ২১:১০:০৮
বিএনপি নেতাকর্মীদের প্রতিহতের ডাক দিলো আওয়ামী লীগ

বিএনপিকে স্বাধীনতাবিরোধী উল্লেখ করে দলটির নেতাকর্মীদের প্রতিহত করারডাক দিয়েছে ক্ষমতাসীন দল- আওয়ামী লীগ।

মির্জা ফখরুলের পাকিস্তান প্রীতির মধ্য দিয়ে বিএনপির স্বাধীনতাবিরোধীস্বরূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা।

আর, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে বিএনপিদেশে আবারও সন্ত্রাস ও অস্থিরতা তৈরির চেষ্টা করছে।

‘পাকিস্তান আমলেই ভালো ছিলাম’- মির্জা ফখরুলের এমন বক্তব্যের প্রতিবাদেবিক্ষোভ করছে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন। প্রতিবাদ জানাচ্ছেন সংস্কৃতি কর্মীরাও।

তারই ধারবাহিকতায় বুধবার সকালে রাজধানীর কেন্দ্রীয়শহীদ মিনার প্রাঙ্গণে দেশবিরোধী ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের প্রতিবাদে মানববন্ধনও সমাবেশ করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পাকিস্তানের স্বপ্নে বিভোর বিএনপিকেসবক্ষেত্রে প্রতিহত করতে হবে।

তিনি বলেন, বিএনপি যখন প্রমাণ করেছে তারা স্বাধীনতাবিরোধী,চেতনায় পাকিস্তানকে লালন করে, দেশকে আবার পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে, তাই তাদেরকেপ্রতিহত করা হবে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল সাহেব তার বক্তব্যেরমাধ্যমে পরিস্কার করেছেন, তারা হৃদয়ে পাকিস্তানকে লালন করেন। সুযোগ পেলে তারা এই বাংলাদেশকেপাকিস্তান বানিয়ে ফেলবেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব প্রমাণ করেছেন বিএনপি স্বাধীনতাবিরোধী।স্বাধীনতার ৫১ বছরে আমরা দেশটাকে স্বাধীনতাবিরোধীদের হাতে তুলে দিতে পারিনা।

আরও পড়ুন: ছাদখোলা বাসে বাফুফের পথে চ্যাম্পিয়নরা

রাজপথে আন্দোলনের নামে বিএনপি গাড়িঘোড়া ভাংচুরকরছে, মানুষের ওপর হামলা পরিচালনা করছে বলেও অভিযোগ করেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতিস্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণসরকার রানার সঞ্চালনায় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রধান বক্তা,ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ বিশেষ অতিথি হিসেবে এবংবঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রোকেয়া প্রাচী, প্রচার ও প্রকাশনা সম্পাদক লায়নমুহাম্মদ মীযানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুজন হালদার, আবৃত্তি সম্পাদক মুনা চৌধুরীও কেন্দ্রীয় সদস্য রাজ সরকার সমাবেশে বক্তব্য রাখেন।


একাত্তর/আরবিএস

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৫ দিন ১ ঘন্টা আগে